Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ জানুয়ারি ২০২২ ই-পেপার

Amarinder Singh: পাক বান্ধবীর আইএসআই যোগ! অমরেন্দ্রর নিশানায় এ বার সুষমা, মুলায়ম, যশবন্ত, মহেশ ভট্টেরা

এর আগে কংগ্রেস সভানেত্রী সনিয়া গাঁধীর সঙ্গে পাকিস্তানি সাংবাদিক আরুশার একটি ছবি পোস্ট করেছিলেন অমরেন্দ্র।

সংবাদ সংস্থা
চণ্ডীগড় ২৫ অক্টোবর ২০২১ ২৩:১০
প্রয়াত সুষমা স্বরাজের সঙ্গে আরুশার ছবি পোস্ট করেছেন অমরেন্দ্র।

প্রয়াত সুষমা স্বরাজের সঙ্গে আরুশার ছবি পোস্ট করেছেন অমরেন্দ্র।
ছবি: সংগৃহীত।

প্রাক্তন মুখ্যমন্ত্রী অমরেন্দ্র সিংহের পাকিস্তানি বান্ধবী আরুশা আলমের সঙ্গে পাক-গুপ্তচর সংস্থা আইএসআই যোগের অভিযোগ ঘিরে তরজা অব্যাহত পঞ্জাবের রাজনীতিতে। এ বার আরুশার সঙ্গে প্রয়াত বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ, প্রাক্তন প্রতিরক্ষামন্ত্রী মুলায়ম সিংহ যাদব-সহ বিভিন্ন রাজনীতিক এবং বিশিষ্টজনেদের ছবি প্রকাশ করলেন অমরেন্দ্র।

পঞ্জাবের স্বরাষ্ট্রমন্ত্রী সুখজেন্দ্র সিংহ রণধাওয়া শুক্রবার জানিয়েছিলেন, অমরেন্দ্র ঘনিষ্ঠ পাকিস্তানি সাংবাদিক আরুশার সঙ্গে আইএসআই-এর যোগাযোগ নিয়ে অভিযোগ উঠেছে। বিষয়টি নিয়ে সরকারি পর্যায়ে তদন্ত করা হবে। এর পরেই কংগ্রেস সভানেত্রী সনিয়া গাঁধীর সঙ্গে আরুশার একটি ছবি নেটমাধ্যমে পোস্ট করেছিলেন অমরেন্দ্র।

সোমবার অমরেন্দ্র তাঁর ফেসবুক পেজে আরুশার মোট ১৪টি ছবি শেয়ার করেছেন। যেখানে পাকিস্তানি ওই সাংবাদিককে সোনিয়া, সুষমা, মুলায়মের পাশাপাশি প্রয়াত সমাজবাদী নেতা অমর সিংহ, তিন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী অশ্বিনী কুমার, যশবন্ত সিনহা, শত্রুঘ্ন সিনহা, চিত্র পরিচালক মহেশ ভট্ট, প্রাক্তন কূটনীতিক শ্যাম সারণ এমনকি ১৯৭১-এর বাংলাদেশ মুক্তিযুদ্ধ জয়ী সেনা আধিকারিক প্রয়াত লেফটেন্যান্ট জেনারেল (অবসরপ্রাপ্ত) জগজিৎ সিং অরোরার সঙ্গে দেখা যাচ্ছে।

Advertisement

প্রসঙ্গত, সত্তরের দশকে পাকিস্তানের সেনাশাসক ইয়াহিয়া খান-ঘনিষ্ঠ অখলিম আখতারের মেয়ে আরুশা। ইয়াহিয়া খানের সঙ্গে ঘনিষ্ঠতার সুবাদে অখলিমকে আড়ালে ‘জেনারেল রানি’ নামে ডাকা হত। পাকিস্তানের প্রতিরক্ষা সাংবাদিক হিসেবে আরুশার পরিচিতি রয়েছে। ২০০৪ সালে পাকিস্তান সফর থেকে আরুশার সঙ্গে অমরেন্দ্রর পরিচয় ঘটে। তার পর নানা কর্মসূচিতে দু’জনকে এক সঙ্গে দেখা গিয়েছে। পঞ্জাবের মুখ্যমন্ত্রী হিসেবে অমরেন্দ্রর শপথ গ্রহণ অনুষ্ঠানে ভিভিআইপি অতিথিদের আসনে ছিলেন আরুশা।

আরও পড়ুন

Advertisement