Advertisement
৩১ জানুয়ারি ২০২৩
Anand Mahindra

Agnipath Scheme Protest: অগ্নি-হিংসা হৃদয় বিদারক, অগ্নিবীরদের চাকরির প্রতিশ্রুতি এ বার আনন্দ মাহিন্দ্রার

কেন্দ্রের একাধিক মন্ত্রক তাদের সংশ্লিষ্ট দফতরে অগ্নিবীরদের চাকরির প্রতিশ্রুতি দিয়েছেন। এ বার সেই তালিকায় যুক্ত হলেন এই শিল্পপতিও।

অগ্নিপথ প্রকল্পের সমর্থন আনন্দ মাহিন্দ্রার।

অগ্নিপথ প্রকল্পের সমর্থন আনন্দ মাহিন্দ্রার। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২০ জুন ২০২২ ১২:৪৪
Share: Save:

অগ্নিপথ প্রকল্প নিয়ে চলা দেশব্যাপী হিংসাত্মক আন্দোলনে দুঃখপ্রকাশ করলেন শিল্পপতি আনন্দ মাহিন্দ্রা। শুধু তাই নয়। অগ্নিবীরদের নিজের সংস্থায় চাকরির প্রতিশ্রুতিও দিলেন তিনি।

Advertisement

সম্প্রতি আনন্দ মাহিন্দ্রা একটি টুইট করে জানান, অগ্নিবীরদের শৃঙ্খলা এবং দক্ষতা তাঁদের বিভিন্ন সংস্থায় কাজ করার পক্ষে বিশেষ ভাবে সহায়তা করবে। এর পর নেটমাধ্যমে তাঁর ঘোষণা, ‘এমন দক্ষ এবং প্রশিক্ষিত যুবকদের মাহিন্দ্রায় স্বাগত’।

অগ্নিপথ প্রকল্পে নিয়োজিত সেনারা চার বছর পর চাকরি থেকে অব্যাহতির পর কী করবেন, এই প্রশ্ন তুলে কেন্দ্রকে নিশানা করেছেন বিরোধীরা। বিক্ষোভ চলছে সারা দেশে। এই অবস্থায় কেন্দ্রের একাধিক মন্ত্রক অগ্নিবীরদের চাকরির প্রতিশ্রুতি দিয়েছেন। এ বার সেই তালিকায় যুক্ত হলেন শিল্পপতি মাহিন্দ্রাও।

মাহিন্দ্রা জানান, এক বছর আগে যখন এই প্রকল্পের কথা শুনেছিলেন তখনই তিনি বলেছিলেন যে, অগ্নিবীরদের শৃঙ্খলা এবং দক্ষতা তাঁদের বিভিন্ন ক্ষেত্রে কাজের সুযোগ বৃদ্ধি করবে। কিন্তু তাঁর সংস্থায় কোন কোন পদে কাজ পাবেন অগ্নিবীররা? শিল্পপতি জানান, কর্পোরেট জগতে অগ্নিবীরদের কর্মসংস্থানের সম্ভাবনা বিশাল। তাঁদের নেতৃত্বদানের ক্ষমতা, শারীরিক সক্ষমতা, দলবদ্ধ ভাবে কাজ করার অভ্যাস যে কোনও ক্ষেত্রে কর্মসংস্থানের সুযোগ দেবে। তাঁর সংস্থা তো বটেই, অন্যান্য বেসরকারি সংস্থাতেও অগ্নিবীররা কাজ পাওয়ার যোগ্য বলে মত আনন্দ মাহিন্দ্রার।

Advertisement

উল্লেখ্য, বিক্ষোভ-আন্দোলনের মধ্যেই অগ্নিপথ প্রকল্পে সেনা নিয়োগের ঘোষণা করেছে প্রতিরক্ষা মন্ত্রক। আন্দোলন থামিয়ে যুব সমাজকে তৈরি হতে আহ্বান জানিয়েছেন সেনাপ্রধান।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.