Advertisement
০৫ ফেব্রুয়ারি ২০২৩
Assam

Assam Floods: জমা জলে ডুবে মৃত্যু চার শিশু-সহ পাঁচ জনের, বন্যা কবলিত অসমে বাড়ছে দুর্ভোগ

অসমে বন্যা পরিস্থিতিতে চার শিশু-সহ আরও পাঁচ জনের মৃত্যু হল। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১২৬। ৫৬৪টি ত্রাণশিবির খোলা হয়েছে।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
গুয়াহাটি শেষ আপডেট: ২৭ জুন ২০২২ ০৮:০৬
Share: Save:

বন্যা পরিস্থিতির জেরে জমা জলে ডুবে চার শিশু-সহ আরও পাঁচ জনের মৃত্যু হল অসমে। এ নিয়ে চলতি বছরে উত্তর-পূর্বের এই রাজ্যে প্লাবন পরিস্থিতিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১২৬। তাঁদের মধ্যে ১৭ জনের মৃত্যু হয়েছে ধসের জেরে।

Advertisement

বরপেটা, কাছার, দারাং, করিমগঞ্জ ও মরিগাঁওয়ে এক জন করে মৃত্যু হয়েছে। ২২ লক্ষেরও বেশি মানুষ বিপর্যস্ত হয়ে পড়েছেন। অসমের দুর্গত জেলাগুলির মধ্যে সবচেয়ে ক্ষতিগ্রস্ত বরপেটা। সেখানে প্রায় সাত লক্ষ মানুষ দুর্ভোগে রয়েছেন। নগাঁওয়ে পাঁচ লক্ষেরও বেশি মানুষ দুর্দশায় দিন কাটাচ্ছেন। কাছারে ক্ষতিগ্রস্ত হয়েছেন দুই লক্ষেরও বেশি মানুষ।

সরকারের এক কর্তাকে উদ্ধৃত করে সংবাদ সংস্থা জানাচ্ছে, বন্যা পরিস্থিতিতে রাজ্যে ৭৪ হাজার ৭০৬ হেক্টর জমির ফসলের ক্ষতি হয়েছে। এই মুহূর্তে ৫৬৪টি ত্রাণশিবিরে আশ্রয় নিয়েছেন ২ লক্ষ ১৭ হাজার ৪১৩ জন।

অন্য দিকে, অসমের শিলচর শহরও ক’দিন ধরে জলবন্দি অবস্থায় রয়েছে। রবিবার শিলচরের বিভিন্ন এলাকা উদ্ধারকারীদের বোটে করে পরিদর্শন করেন মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা। স্থানীয়দের সঙ্গে কথাও বলেন তিনি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.