Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৩ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Goa Assembly Election 2022: গোয়ায় প্রয়াত মুখ্যমন্ত্রী মনোহরের ছেলেকে টিকিট দিল না বিজেপি, বিদ্রোহের ইঙ্গিত

উৎপলকে বাতিল করলেও প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা কংগ্রেস নেতা প্রতাপ সিংহ রানের ছেলে বিশ্বজিৎ এবং পুত্রবধূ দিব্যাকে প্রার্থী করেছে বিজেপি।

সংবাদ সংস্থা
পানাজি ২০ জানুয়ারি ২০২২ ২২:৩৩
Save
Something isn't right! Please refresh.
উৎপল এবং মনোহর পর্রীকর।

উৎপল এবং মনোহর পর্রীকর।
ফাইল চিত্র।

Popup Close

গোয়ার বিধানসভা ভোটে প্রয়াত মুখ্যমন্ত্রী মনোহর পর্রীকরের ছেলে উৎপলকে টিকিট দিল না বিজেপি। বৃহস্পতিবার বিজেপি-র তরফে ৪০ আসনের গোয়া বিধানসভার ৩৪টি কেন্দ্রের প্রার্থীদের তালিকা প্রকাশ করা হয়। তাতে উৎপলের নাম নেই। প্রয়াত মনোহরের আসন পানাজিতে এ হবার পদ্ম-শিবির প্রার্থী করেছে আতনাসিও মনসেরাট ওরফে বাবুশকে।

২০০২ সালে গোয়ায় বিজেপি-কে প্রথম ক্ষমতায় আনার পিছনে মূল অবদান ছিল প্রয়াত মনোহরের। চার দফায় ৯ বছরেরও বেশি সময় গোয়ার মুখ্যমন্ত্রী ছিলেন তিনি। ১৯৯৪ থেকে ২০১৭ পর্যন্ত মোট পাঁচ বার পানাজি কেন্দ্র থেকে বিধায়ক নির্বাচিত হন। জল্পনা ছিল, এ বার প্রয়াত মনোহরের আসনে তাঁর ছেলে উৎপলকে প্রার্থী করা হবে।

বিজেপি-র প্রার্থীতালিকা ঘোষণার পরে উৎপল জানিয়েছেন, ঘনিষ্ঠদের সঙ্গে আলোদনা করে ‘পরবর্তী রাজনৈতিক পদক্ষেপের’ কথা ঘোষণা করবেন তিনি। বৃহস্পতিবার আম আদমি পার্টি উৎপলকে দলে আহ্বান জানিয়ে টিকিট দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে। স্বাগতবার্তা এসেছে শিবসেনার তরফেও।

Advertisement

উৎপলকে টিকিট না দিলেও প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা কংগ্রেস নেতা প্রতাপ সিংহ রানের ছেলে বিশ্বজিৎ এবং পুত্রবধূ দিব্যা, দু’জনকেই প্রার্থী করেছে বিজেপি। পোরিয়েম আসনে শ্বশুর প্রতাপের বিরুদ্ধে লড়বেন দিব্যা। সৌঁকলিম আসনে এ বারও লড়বেন রাজ্যের মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ন্ত। উপমুখ্যমন্ত্রী চন্দ্রকান্ত কভলেকর লড়বেন কেপেম আসনে। প্রসঙ্গত, গত লোকসভা ভোটের সময় কর্নাটকে প্রয়াত কেন্দ্রীয় মন্ত্রী অনন্ত কুমারের স্ত্রী তেজস্বিনীকে শেষ মুহূর্তে কর্নাটকের বেঙ্গালুরু-দক্ষিণ আসনে টিকিট দেয়নি বিজেপি। তা নিয়ে দলের অন্দরে ক্ষোভ সৃষ্টি হয়েছিল।



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement