Advertisement
২৫ মে ২০২৪
Food Delivery App

রাত কাটল, এল না অর্ডারের খাবার! রেস্তরাঁর থেকে যে ভাবে ক্ষতিপূরণ আদায় করলেন যুবক

বেঙ্গালুরুর যুবক জানিয়েছেন, ২০২২ সালের ১৪ এপ্রিল রাতে তিনি একটি জনপ্রিয় অনলাইন খাদ্য সরবরাহকারী অ্যাপের মাধ্যমে রাতের খাবার অর্ডার করেছিলেন। কিন্তু খাবার এসে পৌঁছয়নি।

আদালতে গিয়ে ক্ষতিপূরণ আদায় করলেন যুবক।

আদালতে গিয়ে ক্ষতিপূরণ আদায় করলেন যুবক। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
বেঙ্গালুরু শেষ আপডেট: ০৭ জানুয়ারি ২০২৩ ১৯:৩৮
Share: Save:

অনলাইনে খাবার অর্ডার করেও পাননি। টাকা ফেরত পেলেও সহজে ছেড়ে দিলেন না যুবক। আদালতে গিয়ে ক্ষতিপূরণ আদায় করলেন। অনলাইনে খাবার সরবরাহকারী সংস্থা এবং রেস্তরাঁ, উভয় পক্ষকেই ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দিয়েছেন বিচারক।

ঘটনাটি বেঙ্গালুরুর। ২৮ বছর বয়সি অভিষেক জানিয়েছেন, ২০২২ সালের ১৪ এপ্রিল রাতে তিনি একটি জনপ্রিয় অনলাইন খাদ্য সরবরাহকারী অ্যাপের মাধ্যমে রাতের খাবার অর্ডার করেছিলেন। ২৫৬ টাকা দিয়েও দিয়েছিলেন অনলাইনেই। রাত ৮.৪৬ মিনিট নাগাদ খাবার অর্ডার দিয়েছিলেন তিনি। ঘড়ির কাঁটায় যখন পৌনে ১০টা, তখনও খাবার এসে পৌঁছয়নি। এর পর সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে তিনি জানতে পারেন, আদৌ খাবার আসছে না।

এই ‘অনিচ্ছাকৃত ত্রুটি’র জন্য যুবকের কাছে ক্ষমা চেয়ে নেয় অনলাইন সংস্থা। তাঁকে টাকা ফেরত দিয়ে দেওয়া হয়। এ ছাড়াও বাড়তি ১ হাজার টাকা দেওয়ার প্রস্তাব দেওয়া হয় যুবককে। কিন্তু রাতের খাওয়াদাওয়ার পরিকল্পনা ভেস্তে যাওয়ায় তিনি এতটাই রেগে গিয়েছিলেন যে, টাকা ফেরত পেয়ে সন্তুষ্ট হতে পারেননি।

বেঙ্গালুরুর উপভোক্তা আদালতের দ্বারস্থ হন যুবক। সংশ্লিষ্ট সংস্থা এবং রেস্তরাঁর কাছ থেকে এই ত্রুটির জন্য তিনি ১ লক্ষ টাকা ক্ষতিপূরণ দাবি করেছিলেন।

বিচারকের পর্যবেক্ষণ, পরিষেবায় যে ত্রুটি হয়েছে, তা আদালতে প্রমাণ করতে পেরেছেন যুবক। এই ত্রুটির দায় এড়িয়ে যেতে পারে না সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। তাই রেস্তরাঁর মালিক এবং অনলাইন খাদ্য সরবরাহকারী সংস্থার বেঙ্গালুরু শাখার প্রধানকে ২ হাজার টাকা ক্ষতিপূরণের নির্দেশ দিয়েছেন বিচারক। সেই সঙ্গে যুবকের আদালতের খরচ বাবদ দিতে বলা হয়েছে আরও ১ হাজার টাকা। অর্থাৎ, মোট ৩ হাজার টাকা ক্ষতিপূরণ পাচ্ছেন যুবক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE