Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Covaxin Vaccine

২ থেকে ১৮ বছর বয়সিদের উপর এ বার কোভ্যাক্সিন ট্রায়াল শুরু করতে চলেছে ভারত বায়োটেক

এ জন্য বহুদিন ধরেই শিশুদের উপর ক্লিনিক্যাল ট্রায়াল শুরু করতে চেয়ে কেন্দ্রের ড্রাগ কন্ট্রোলার জেনারেল-এর কাছে আবেদন করেছিল ভারত বায়োটেক।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১২ মে ২০২১ ০১:৩২
Share: Save:

শিশুদের উপর দেশীয় প্রতিষেধকের ট্রায়াল শুরু করার অনুমতি মিলল। ২ বছর থেকে ১৮ বছর বয়সিদের উপর এই ক্লিনিক্যাল ট্রায়াল চালানো যাবে বলে জানিয়েছে বিশেষজ্ঞদের একটি দল।খুব তাড়াতাড়ি এই ট্রায়াল শুরু হবে। সব কিছু ঠিকঠাক থাকলে ন্যূনতম ২ বছর বয়সি শিশুদেরও কোভ্যাক্সিন প্রতিষেধকের ডোজ দেওয়া যাবে।

এর আগে ১২ বছরের ঊর্ধ্বে কোভ্যাক্সিন দেওয়ার ছাড়পত্র পেয়েছে ভারত বায়োটেক। তারপর তাদের উদ্দেশ্য ছিল ২ থেকে ১২ বছর বয়সিদের জন্য প্রতিষেধক নিয়ে আসা। এ জন্য বহুদিন ধরেই শিশুদের উপর ক্লিনিক্যাল ট্রায়াল শুরু করতে চেয়ে কেন্দ্রের ড্রাগ কন্ট্রোলার জেনারেল-এর কাছে আবেদন করেছিল ভারত বায়োটেক।

কেন্দ্রীয় ড্রাগ স্ট্যান্ডার্ড কন্ট্রোল অর্গানাইজেশনের বিশেষজ্ঞরা এ নিয়ে আজ ভারত বায়োটেকের সঙ্গে বৈঠকে বসেন। তার পরই শিশুদের উপর এই দেশীয় প্রতিষেধকের ক্লিনিক্যাল ট্রায়ালের অনুমতি দেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Covaxin Vaccine
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE