Advertisement
২০ এপ্রিল ২০২৪
Vande Bharat

গরুকে ধাক্কা মারায় ক্ষতিগ্রস্ত ট্রেন, এ বার ‘হোঁচট’ খেল ভোপাল-নয়াদিল্লি বন্দে ভারত

রেল সূত্রে খবর, ভোপালগামী ২০১৭২ বন্দে ভারত এক্সপ্রেস বৃহস্পতিবার দিল্লির হজরত নিজামউদ্দিন স্টেশন থেকে ভোপালের রানি কমলাপতি স্টেশনের উদ্দেশে রওনা হয়েছিল।

Vande Bharat

আবার গরুকে ধাক্কা বন্দে ভারতের। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
গোয়ালিয়র শেষ আপডেট: ২৮ এপ্রিল ২০২৩ ১৫:৩৩
Share: Save:

আবারও গরুকে ধাক্কা! আবারও সেই বন্দে ভারত। এ বার নয়াদিল্লি থেকে ভোপালগামী বন্দে ভারত গরুকে ধাক্কা মারায় ক্ষতিগ্রস্ত হল ট্রেনের সামনের অংশ। সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, বৃহস্পতিবার সন্ধ্যায় ভোপাল যাওয়ার পথে গোয়ালিয়রের ডাবরার কাছে একটি গরু আচমকাই রেললাইনের উপর চলে আসে। ট্রেনের ধাক্কায় ছিটকে পড়ে গরু। ক্ষতিগ্রস্ত হয় ট্রেনের সামনের অংশ।

রেল সূত্রে খবর, ভোপালগামী ২০১৭২ বন্দে ভারত এক্সপ্রেস বৃহস্পতিবার দিল্লির হজরত নিজামউদ্দিন স্টেশন থেকে ভোপালের রানি কমলাপতি স্টেশনের উদ্দেশে রওনা হয়েছিল। সন্ধ্যা সওয়া ৬টা নাগাদ ডাবরার কাছে ট্রেনটি পৌঁছলে দুর্ঘটনার কবলে পড়ে। প্রায় ১৫ মিনিট ট্রেনটি দাঁড়িয়ে ছিল। খবর পেয়েই ঘটনাস্থলে আসেন রেলের ইঞ্জিনিয়াররা। তার পর ট্রেনের সামনের অংশ মেরামত করা হয়। ১৫ মিনিট পর আবার গন্তব্যের উদ্দেশে রওনা হয় বন্দে ভারত।

গত ১ এপ্রিল এই বন্দে ভারতের উদ্বোধন করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পৌনে ৮ ঘণ্টায় ৭০৮ কিলোমিটার পথ যায় এই ট্রেন। দেশে যে ক’টি বন্দে ভারত চলছে, তার মধ্যে ১১তম ট্রেন ভোপাল-নয়াদিল্লি বন্দে ভারত। দেশের অন্যান্য রুটে যে সব বন্দে ভারত চলে সেগুলি হল— নয়াদিল্লি-বারাণসী, নয়াদিল্লি-বৈষ্ণোদেবী মাতা কাটরা, অম্ব অন্দৌরা-নয়াদিল্লি, মুম্বই সেন্ট্রাল-আমদাবাদ-গান্ধীনগর, মুম্বই-সাঁইনগর শিরডি, মুম্বই-শোলাপুর, মাইসুরু-চেন্নাই সেন্ট্রাল, নাগপুর-বিলাসপুর, হাওড়া-নিউ জলপাইগুড়ি এবং সেকেন্দ্রাবাদ-বিশাখাপত্তনম।

গত বছরের অক্টোবরে গুজরাতের আনন্দ স্টেশনের কাছে গান্ধীনগর থেকে মুম্বইগামী বন্দে ভারত ধাক্কা মারে গরুকে। তার আগেও এই ট্রেন মোষের পালকে ধাক্কা মারে। আবার ডিসেম্বরেও ওই একই ট্রেন ধাক্কা মারে গরুকে। এ বার সেই তালিকায় জুড়ল দিল্লি থেকে ভোপালগামী বন্দে ভারত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Vande Bharat cow Bhopal new delhi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE