Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৬ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

কেন্দ্রশাসিত অঞ্চল হচ্ছে জম্মু-কাশ্মীর ও লাদাখ, ৩১ অক্টোবর দিল্লিতে হামলার ছক কষছে জঙ্গিরা!

ওই দিন, অর্থাৎ ৩১ অক্টোবর বড়সড় হামলা চালাতে পারে জঙ্গিরা। গোয়েন্দাদের কাছে ‘ইনপুট’ এসেছে যে, জম্মু-কাশ্মীর ছাড়াও জঙ্গিদের হিট লিস্টে রয়েছ

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ২৯ অক্টোবর ২০১৯ ২১:৩৯
Save
Something isn't right! Please refresh.
জঙ্গি হানার আশঙ্কায় দিল্লিতে জারি হাই অ্যালার্ট। —ফাইল চিত্র

জঙ্গি হানার আশঙ্কায় দিল্লিতে জারি হাই অ্যালার্ট। —ফাইল চিত্র

Popup Close

জম্মু-কাশ্মীর ও লাদাখ সরকারি ভাবে আলাদা কেন্দ্রশাসিত অঞ্চল হচ্ছে এক দিন পরেই। সেই পরিকল্পনা ভেস্তে দিতে হামলা চালাতে পারে জঙ্গিরা। কেন্দ্রীয় গোয়েন্দারা এমন আশঙ্কা করে নির্দিষ্ট তথ্য দেওয়ার পরেই রাজধানী দিল্লিতে হাই অ্যালার্ট। আগামী ৭২ ঘণ্টার জন্য চূড়ান্ত সতর্কতা জারি করা হয়েছে। সব ক’টি নিরাপত্তা সংস্থাকে চূড়ান্ত সতর্ক থাকতে বলা হয়েছে। বাড়ছে টহল ও নজরদারি।

গত ৫ অগস্ট সংসদে পাশ হয়েছিল জম্মু-কাশ্মীর বিভাজন বিল। ওই বিল অনুযায়ী জম্মু-কাশ্মীরকে ভেঙে জম্মু-কাশ্মীর এবং লাদাখকে আলাদা আলাদা কেন্দ্রশাসিত অঞ্চল করার সিদ্ধান্ত হয়। সেই সিদ্ধান্ত কার্যকরী হচ্ছে ৩১ অক্টোবর, বৃহস্পতিবার। অর্থাৎ ওই দিন থেকে আত্মপ্রকাশ করবে এই দু’টি আলাদা কেন্দ্রশাসিত অঞ্চল।

কিন্তু কেন্দ্রীয় গোয়েন্দাদের কাছে খবর, সরকারি এই প্রক্রিয়া ভেস্তে দিতে ছক কষছে একাধিক জঙ্গি সংগঠন। ওই দিন, অর্থাৎ ৩১ অক্টোবর বড়সড় হামলা চালাতে পারে জঙ্গিরা। গোয়েন্দাদের কাছে ‘ইনপুট’ এসেছে যে, জম্মু-কাশ্মীর ছাড়াও জঙ্গিদের হিট লিস্টে রয়েছে রাজধানী দিল্লি। সরকারি দফতর ও গুরুত্বপূর্ণ কেন্দ্রে জঙ্গি হানার আশঙ্কা রয়েছে।

Advertisement

আরও পড়ুন: কুলগামে জঙ্গি হানা, ৫ অ-কাশ্মীরি শ্রমিককে হত্যা করল জঙ্গিরা

আরও পড়ুন: পাকিস্তানের থেকে মুক্তি চেয়ে তুমুল বিক্ষোভ অধিকৃত কাশ্মীরে, চলছে সেনা পীড়ন, বাইরে এল ভিডিয়ো

বিষয়টি নিয়ে সোমবার দিল্লিতে একটি উচ্চপর্যায়ের বৈঠক হয়। তাতেও উঠে এসেছে এই হামলার প্রসঙ্গ। তার পর থেকেই রেলস্টেশন, বিমানবন্দর, বাসস্ট্যান্ড, বাজারের মতো যেখানে লোক সমাগম বেশি হয়, সেই সব জায়গায় নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে। কড়া নজরদারি রয়েছে পুলিশ ও অন্যান্য নিরাপত্তা ও গোয়েন্দা সংস্থার।



Something isn't right! Please refresh.

Advertisement