Advertisement
০৬ মে ২০২৪
Lower Court

Bihar Judge: গ্রামের মহিলাদের কাপড় কাচার শর্তে অভিযুক্তকে জামিন, কাজ থেকে অব্যাহতি বিচারককে

শুক্রবার মধুবনি জেলার ঝঞ্ঝারপুর মহকুমা আদালতের অতিরিক্ত জেলা ও দায়রা বিচারক অবিনাশ কুমারকে কাজ থেকে অব্যহতি দিয়ে নির্দেশিকা জারি করল বিহারের উচ্চ আদালত।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
পটনা শেষ আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২১ ১৭:৪২
Share: Save:

যৌন হেনস্থার মামলায় অভিযুক্তকে বিতর্কিত শর্তে জামিন দিয়ে সম্প্রতি সংবাদমাধ্যমের শিরোনামে উঠে এসেছিলেন বিহারের নিম্ন আদালতের এক বিচারক। তাঁর বিরুদ্ধে এ বার কড়া পদক্ষেপ করল পটনা হাই কোর্ট।
শুক্রবার মধুবনি জেলার ঝাঁঝরপুর মহকুমা আদালতের অতিরিক্ত জেলা ও দায়রা বিচারক অবিনাশ কুমারকে কাজ থেকে অব্যাহতি দিয়ে নির্দেশিকা জারি করল বিহারের উচ্চ আদালত।

গ্রামের সব মহিলাদের কাপড় কেচে তা ইস্ত্রি করে ফেরত দিতে হবে। কয়েক দিন আগে একটি যৌন হেনস্থার মামলায় শুনানি চলাকালীন অভিযুক্তকে এই শর্তে জামিন দিয়েছিলেন নিম্ন আদালতের বিচারক। যা নিয়ে জোর বিতর্ক তৈরি হয়েছিল।

তবে এ বারই প্রথম নয়। এর আগেও একাধিক বার এই রকম বিতর্কিত রায় দিয়েছেন ওই বিচারক। সেই সমস্ত বিষয় খতিয়ে দেখেই শুক্রবার তাঁকে পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত কাজ থেকে অব্যাহতি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে পটনা হাই কোর্ট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Lower Court Bihar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE