Advertisement
১৬ এপ্রিল ২০২৪
BJD

Pipili Bypoll Result: ওড়িশায় পিপিলি দখল বিজেডি প্রার্থীর, ২০ হাজারেরও বেশি ভোটে জয়

বিজু জনতা দল (বিজেডি)-এর টিকিটে লড়ে নিকটতম প্রতিদ্বন্দ্বী বিজেপি-র আশ্রিত পট্টনায়ককে ২০,৯১৬ ভোটে হারান রুদ্রপ্রতাপ মহারথী।

ছবি: পিটিআই।

সংবাদ সংস্থা
পুরী শেষ আপডেট: ০৩ অক্টোবর ২০২১ ২১:২৯
Share: Save:

পিপিলি উপনির্বাচনে জয়ী হলেন ওড়িশার শাসকদলের প্রার্থী রুদ্রপ্রতাপ মহারথী। বিজু জনতা দল (বিজেডি)-এর টিকিটে লড়ে নিকটতম প্রতিদ্বন্দ্বী বিজেপি-র আশ্রিত পট্টনায়ককে ২০,৯১৬ ভোটে হারান তিনি। রবিবার মোট ২৫ রাউন্ড ভোটগণনার পর ভোটের ফল ঘোষণা করা হয়।

রবিবার সকালে ভোটগণনা শুরু হতেই রুদ্রপ্রতাপকে কড়া টক্কর দিয়েছেন আশ্রিত। তবে বেলা যত গড়িয়েছে, ভোটের ব্যবধান বাড়িয়ে নিয়েছেন রুদ্রপ্রতাপ। সন্ধ্যা ৭টা পর্যন্ত গণনায় রুদ্রপ্রতাপের প্রাপ্ত ভোট ছিল ৯৬,৯৭২। অন্য দিকে, বিজেপি প্রার্থী পেয়েছেন ৭৬,০৫৬টি ভোট। এই দুই প্রার্থীর তুলনায় অনেক পিছনে থেকে তৃতীয় স্থানে রয়েছেন কংগ্রেসের বিশ্বকেতন হরিচন্দন মহাপাত্র। ভোটবাক্সে তাঁর নামে কেবলমাত্র ৪,২৬১টি ভোটে পড়েছে।

গত বছরের অক্টোবরে এই কেন্দ্রের বিধায়ক প্রদীপ মহারথীর মৃত্যুর পর পিপিলিতে উপনির্বাচন হয়। এই আসনে প্রদীপের ছেলে রুদ্রপ্রতাপকেই প্রার্থী করে রাজ্যের মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়কের দল বিজেডি। গত ১৭ এপ্রিল এই উপনির্বাচন হওয়ার কথা ছিল। তবে কংগ্রেস প্রার্থী অজিত মঙ্গরাজের কোভিডে মৃত্যুর পর তা পিছিয়ে যায়। এর পর ১৩ মে-র উপনির্বাচন দিন ঘোষণা হলেও উৎসবের জন্য তা ফের আর এক বার পিছিয়ে করা হয়েছিল ১৬ মে। তবে করোনার আবহে সে দিনও উপনির্বাচন হয়নি। অবশেষে বৃহস্পতিবার, ৩০ সেপ্টেম্বর উপনি‌র্বাচন হয়। সে দিন বিকেল ৫টা পর্যন্ত ৭৮.২৪ শতাংশ ভোটার ভোটাধিকার প্রয়োগ করেন।

প্রসঙ্গত, ২০০০ সালের পর থেকে টানা পাঁচ বার প্রদীপের হাতেই পিপিলির ক্ষমতা ছিল। রবিবারের জয়ের পর সে আসন মহারথী পরিবারের দখলেই রাখলেন রুদ্রপ্রতাপ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE