Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Ayodhya land

Ayodhya : অযোধ্যায় অবৈধ ভাবে জমি কেনাবেচার অভিযোগ বিজেপির বিরুদ্ধে, তদন্ত চাইছে বিরোধীরা

অযোধ্যা উন্নয়ন কর্তৃপক্ষ অবৈধ ভাবে জমি লেনদেন কাণ্ডে ৪০ জনের নাম প্রকাশ করেছেন। সেই তালিকায় নাম রয়েছে বিজেপির অনেক নেতার।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
অযোধ্যা শেষ আপডেট: ০৭ অগস্ট ২০২২ ১৯:৫৩
Share: Save:

উত্তরপ্রদেশের অযোধ্যায় বেআইনি ভাবে জমি কেনাবেচার অভিযোগ উঠল বিজেপির বিরুদ্ধে। শনিবার অযোধ্যা উন্নয়ন কর্তৃপক্ষ ৪০ জনের একটি তালিকা প্রকাশ করেন। সেই তালিকায় বিজেপির মেয়র, স্থানীয় বিজেপি নেতা, বিধায়ক-সহ শাসকদলের কয়েক জনের নাম উঠে এসেছে। কর্তৃপক্ষ জানাচ্ছেন, তালিকার ৪০ জন বেআইনি ভাবে জমি কেনাবেচা এবং নির্মাণের মতো কাজের সঙ্গে যুক্ত রয়েছেন। বিষয়টি নিয়ে সরব হয়েছে বিরোধীরা। সমাজবাদী পার্টি (সপা) তদন্তের দাবি তুলেছে।

বিজেপির স্থানীয় মেয়র হৃষিকেশ উপাধ্যায়ের নাম আসতেই বিষয়টি নিয়ে হইচই পড়ে যায়। যদিও তিনি এই অভিযোগ অস্বীকার করেছেন। তালিকায় নাম থাকা নিয়ে ষড়যন্ত্রের শিকার হয়েছেন বলে দাবি করেন বিজেপি বিধায়ক বেদপ্রকাশ গুপ্ত। আরও জানা গিয়েছে, ওই তালিকায় প্রাক্তন বিজেপি বিধায়ক গোরক্ষনাথ বাবাও রয়েছেন। অযোধ্যা উন্নয়ন কর্তৃপক্ষের ভাইস চেয়ারম্যান বিশাল সিংহ বলেন,‘‘যাঁদের নাম প্রকাশ করা হয়েছে, তাঁদের বিরুদ্ধে অবৈধ ভাবে জমি কেনা এবং বিক্রি করার অভিযোগ রয়েছে। আবার অনেকের বিরুদ্ধে রয়েছে বেআইনি ভাবে নির্মাণের অভিযোগ। দোষীদের বিরুদ্ধে আইন মেনে ব্যবস্থা নেওয়া হবে।’’

অযোধ্যায় অবৈধ ভাবে জমি লেনদেন এবং নির্মাণের বিষয়টি গত বিধানসভা নির্বাচনের সময়ও সামনে এসেছিল। অবশ্য এর বিরুদ্ধে সরব হতে দেখা গিয়েছিল স্থানীয় বিজেপি সাংসদ লাল্লু সিংহকে। তিনি সেই সময় মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে চিঠি লিখে সিবিআই তদন্তের দাবি করেছিলেন। বিষয়টি সামনে আসতেই কোটি কোটি টাকা দুর্নীতির অভিযোগ তুলছে সপা। তাদের দলের টুইটার হ্যান্ডল থেকে লেখা হয়েছে, ‘অযোধ্যায় পাপ করছেন বিজেপি কর্মীরা! বিজেপির মেয়র, স্থানীয় বিধায়ক এবং প্রাক্তন বিধায়কের সঙ্গে জমি মাফিয়াদের যোগসাজশে অবৈধ নির্মাণ গড়ে উঠছে। ফলে কোটি কোটি টাকার রাজস্ব ক্ষতি হচ্ছে। বিষয়টি তদন্ত করে দেখা উচিত সরকারের।’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ayodhya land Ayodhya UttarPradesh BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE