Advertisement
২০ এপ্রিল ২০২৪
Ram Navami

চ্যাংদোলা করে বার করা হল বিজেপি বিধায়ককে! রামনবমীর অশান্তি ঘিরে উত্তাল বিহার বিধানসভা

বুধবার বিহার বিধানসভায় রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে আলোচনা চলছিল। সেখানে বিহারের বিজেপি নেতা তথা বিধায়ক জীবেশ কুমার রামনবমীর মিছিল ঘিরে অশান্তির জন্য শাসককে দায়ী করেন।

সাদা পোশাকে চার জন মার্শাল চ্যাংদোলা করে নিয়ে যাচ্ছেন ওই বিধায়ককে।

সাদা পোশাকে চার জন মার্শাল চ্যাংদোলা করে নিয়ে যাচ্ছেন ওই বিধায়ককে। ছবি: রয়টার্স।

সংবাদ সংস্থা
পটনা শেষ আপডেট: ০৫ এপ্রিল ২০২৩ ১২:৪৮
Share: Save:

বিজেপি বিধায়ককে বিধানসভা থেকে চ্যাংদোলা করে বার করে দেওয়া হল বিহারে। বিধানসভায় রামনবমীর অশান্তি নিয়ে আলোচনায় ওই বিজেপি বিধায়ক বিতর্কিত কথাবার্তা বলছিলেন বলে অভিযোগ। এমনকি, বিহারের শাসক রাজ্যের অশান্তি নিয়ন্ত্রণে অক্ষম বলেও দোষারোপ করছিলেন তিনি। এর পরেই ওই বিধায়ককে বিধানসভা কক্ষ থকে বার করে দেন মার্শালেরা।

ঘটনাটির একটি ভিডিয়ো ফুটেজে দেখা যাচ্ছে সাদা পোশাকে চার জন মার্শাল চ্যাংদোলা করে নিয়ে যাচ্ছেন ওই বিধায়ককে। আর ওই বিধায়ক চিৎকার করে বলছেন, ‘‘বিরোধীদের সঙ্গে এ রাজ্যে এমনই আচরণ করা হয়।’’

বিহারে এখন শাসকের আসনে মুখ্যমন্ত্রী নীতিশ কুমারের নেতৃত্বাধীন মহাগঠবন্ধন সরকার। পড়শিরাজ্য পশ্চিমবঙ্গের মতোই বিজেপি সেখানে প্রধান বিরোধী দল। সম্প্রতি রামনবমীর মিছিল ঘিরে বিহারেও বেশ কিছু এলাকায় অশান্তি হয়েছে। যার নেপথ্যে বিজেপি-আরএসএসের যোগ রয়েছে বলে অভিযোগ শাসক গোষ্ঠীর। বুধবার বিহার বিধানসভায় তাই নিয়েই আলোচনা চলছিল। যেখানে বিহারের বিজেপি নেতা তথা বিধায়ক জীবেশ কুমার এই অশান্তির জন্য দায়ী করেন শাসককেই। এমনকি, তারা অশান্তি রুখতে অপারগ বলেও মন্তব্য করেন জীবেশ। এর পরই তাঁকে বার করে দেওয়া হয় বিধানসভা থেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ram Navami BJP MLA Bihar Ram Navami Rally
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE