Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৯ জানুয়ারি ২০২২ ই-পেপার

কোভিড-বেকারত্ব-চিন থেকে দৃষ্টি ঘোরাতে সোশ্যাল মিডিয়াকে হাতিয়ার করছে বিজেপি: শশী তারুর

ওই সাক্ষাৎকারে শশী জানান, আশ্চর্যজনক এই যে, সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়গুলি নিয়ে আলোচনার জন্য সরকারের সদিচ্ছার অভাব রয়েছে।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ২১ সেপ্টেম্বর ২০২০ ১৮:২১
শশী তারুর। ফাইল চিত্র।

শশী তারুর। ফাইল চিত্র।

অর্থনীতি, কোভিড এবং চিনের মতো গুরুত্বপূর্ণ ঘটনাগুলো থেকে জনগণের দৃষ্টি ঘোরাতে সোশ্যাল মিডিয়াকে ব্যবহার করছে বিজেপি। এক সাক্ষাৎকারে এমনই অভিযোগ তুললেন কংগ্রেস সাংসদ শশী তারুর

ওই সাক্ষাৎকারে শশী জানান, আশ্চর্যজনক এই যে, সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়গুলি নিয়ে আলোচনার জন্য সরকারের সদিচ্ছার অভাব রয়েছে। উদাহরণ হিসেবে চিনের সঙ্গে ভারতের সাম্প্রতিক পরিস্থিতির প্রসঙ্গটি তুলে ধরেন তিনি। শশীর অভিযোগ, প্রতিরক্ষামন্ত্রী লোকসভায় এসে বিবৃতি দিয়েছেন। কিন্তু কোনও প্রশ্নের উত্তর দেননি। আবার প্রধানমন্ত্রী এ বিষয়ে মুখই খোলেননি।

কোভিড পরিস্থিতি কী ভাবে সামলানো যাবে বা কোথায় খামতি রয়েছে, তা নিয়ে লোকসভায় একটা জরুরি আলোচনার প্রয়োজন ছিল। কিন্তু তা হয়নি বলেও অভিযোগ তারুরের। তাঁর মতে, এই মুহূর্তে দেশের সবচেয়ে বড় সমস্যা বেকারত্ব। এই সমস্যা নিয়ে সংসদে আলোচনা হওয়া উচিত বলেই মনে করেন তারুর। তবে পাশাপাশি তারুর এটাও বলেন, “আমি বলছি না যে, সরকার এ সব বিষয়ে আলোচনা করবে না। তবে একটা গুরুতর আলোচনার প্রয়োজন। আশা করছ্‌ অধিবেশন শেষ হওয়ার আগেই এটা সম্ভব হবে।”

Advertisement

তারুরের ওই সাক্ষাৎকারে পরিযায়ী শ্রমিক, জিএসটি-র প্রসঙ্গও উঠে আসে। পরিযায়ী শ্রমিক নিয়ে কংগ্রেস প্রথম থেকেই সরব হয়েছিল বলে জানান তারুর। লকডাউনের সিদ্ধান্ত নিয়েও সরকারের সমালোচনা করেন তিনি। এর পরই তাঁর মন্তব্য, বেকারত্ব, অর্থনৈতিক ব্যর্থতা, চিন সঙ্কট এবং কোভিডের মতো গুরুত্বপূর্ণ বিষয়গুলি থেকে দেশবাসীর দৃষ্টি ঘোরাতেই সোশ্যাল মিডিয়াকে হাতিয়ার করছে বিজেপি।

আরও পড়ুন: তবলিগি জামাত সমাবেশ থেকেই ছড়িয়ে পড়ে সংক্রমণ, রাজ্যসভায় দাবি কেন্দ্রের

আরও পড়ুন

Advertisement