Advertisement
২০ এপ্রিল ২০২৪
BJP

Amit Shah: উত্তরপ্রদেশে ৪০০ আসন পাবে বিজেপি, দাবি অমিত শাহের

অমিত শাহ দাবি করেছেন, পশ্চিম উত্তরপ্রদেশ বা গোটা রাজ্যে কৃষক আন্দোলনের রাজনৈতিক প্রভাব খুবই কম।

উত্তরপ্রদেশ নির্বাচন নিয়ে দাবি শাহের।

উত্তরপ্রদেশ নির্বাচন নিয়ে দাবি শাহের। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৫ ডিসেম্বর ২০২১ ০৬:১৫
Share: Save:

পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচনের আগে তিনি ভবিষ্যদ্বাণী করেছিলেন, বিজেপি ২০০-র বেশি আসনে জিতে সরকার গড়বে। অমিত শাহের সেই পূর্বাভাস মেলেনি। এ বার উত্তরপ্রদেশ নির্বাচন নিয়ে শাহের দাবি, বিজেপি ৪০৩টি আসনের মধ্যে ৪০০টি জিতবে। ২০১৭-র নির্বাচনে বিজেপি ৩০৪টি আসন জিতেছিল।

অমিত শাহ আজ দাবি করেছেন, পশ্চিম উত্তরপ্রদেশ বা গোটা রাজ্যে কৃষক আন্দোলনের রাজনৈতিক প্রভাব খুবই কম। সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদবের জনসভায় উপচে পড়া ভিড় দেখিয়ে তাঁর দলের নেতারা বলছেন, অখিলেশ বিজেপিকে চ্যালেঞ্জ ছুড়তে চলেছেন। রাষ্ট্রীয় লোক দল-সহ ছোট ছোট জাতি ভিত্তিক দলগুলির সঙ্গেও জোট করছেন অখিলেশ। কিন্তু অমিতের যুক্তি, ‘‘আমরা অতীতে দেখেছি, এসপি ও কংগ্রেস হাত মিলিয়েছিল।
তার পরে এসপি, বিএসপি, কংগ্রেস তিন দলই এককাট্টা হয়েছে। কিন্তু বিজেপি জিতেছে। ভোট ব্যাঙ্কের ভিত্তিতে জোট করে মানুষকে টেনে আনা যায় না।’’ তাঁর ব্যাখ্যা, রাজনীতিটা পদার্থবিজ্ঞান, রসায়ন নয়। দুই দল হাত মেলালে তাদের ভোটও যোগ হয়ে যাবে, এই ধারণা ঠিক নয়। দু’টি রাসায়নিক মিললে তৃতীয় একটি রাসায়নিক তৈরি হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP Uttar Pradesh Amit Shah
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE