Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৬ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

কোভিড সেন্টারে কনে আর মসজিদে বর, নিকাহ হল আনন্দেই

ফাজিয়া করোনা সেন্টারে থাকলেও তাঁর পরিবারের লোকেরা সিদ্ধান্ত নেন, ঠিক করা দিনেই হবে নিকাহ। যেহেতু নিকাহতে ফাজিয়ার উপস্থিতি বাধ্যতামূলক নয়, তা

সংবাদ সংস্থা
তিরুঅনন্তপুরম ২৮ সেপ্টেম্বর ২০২০ ১৮:১১
Save
Something isn't right! Please refresh.
ফেসবুক থেকে নেওয়া ছবি।

ফেসবুক থেকে নেওয়া ছবি।

Popup Close

করোনা অনেকের জীবনই ওলট পালট করে দিয়েছে। এমনই এক সম্ভাবনার মুখে পড়েছিলেন কেরলের এক তরুণী, বিয়েটাই বাতিল হতে বসেছিল। কিন্তু না, নিজের বিয়ের অনুষ্ঠান থেকে দূরে থাকতে হলেও সে দুঃখ ভুলিয়ে দিলেন করোনা কেয়ার সেন্টারের বাকি রোগীরা। ‘পাশে থাকার’ সেই ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

কেরলের বছর উনিশের ফাজিয়ার বিয়ে ছিল গত বৃহস্পতিবার। তার ঠিক আগেই হয় সংক্রমণ। জানা গিয়েছে, বিয়ের পোশাক কেনার জন্য বাজারে যাওয়ার তোড়জোড় চলার সময়েই অসুস্থ বোধ করায় তাঁকে চিকিৎসকের কাছে নিয়ে যাওয়া হয়। জানা যায়, তিনি করোনা পজিটিভ। বিয়ের এক দিন আগে, বুধবার ফাজিয়াকে নিয়ে যাওয়া হয় একটি করোনা কেয়ার সেন্টারে।

ফাজিয়া করোনা সেন্টারে থাকলেও তাঁর পরিবারের লোকেরা সিদ্ধান্ত নেন, ঠিক করা দিনেই হবে নিকাহ। যেহেতু নিকাহতে ফাজিয়ার উপস্থিতি বাধ্যতামূলক নয়, তাই তাঁর অনুপস্থিতিতেই একটি মসজিদে অনুষ্ঠানের আয়োজন করা হয়।

Advertisement

আরও পড়ুন: স্কুল বন্ধ, লেখাপড়া নয়, দেখিয়ে দিল ঝাড়খণ্ডের গ্রাম

মসজিদে যখন নিকাহ চলছে তখন কোভিড কেয়ার সেন্টারে বসে রইলেন কনে। ফলে মন খারাপ হওয়াই স্বাভাবিক। কিন্তু ফাজিয়ার নিকাহর কথা শুনে কোভিড কেয়ার সেন্টারের অন্যান্য রোগীরা নিজেদের মতো করে আনন্দে মেতে ওঠার ব্যবস্থা করেন। তারই একটি ভিডিয়ো পোস্ট হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

আরও পড়ুন: সবার জন্য ‘নেটফ্লিক্স’ হলেও পাসওয়ার্ডটা বড্ড বড়, মাথা ঘুরে যাবে

ভিডিয়োতে দেখা যাচ্ছে, সাজগোজ করে একটি চেয়ারে বসে রয়েছেন ফাজিয়া। নিকাহর সময় যেমন আত্মীয় পরিজনরা আনন্দ করেন তেমন ভাবে কেয়ার সেন্টারের মহিলারা গানে মেতে উঠেছেন। আর ফাজিয়া বার বার মোবাইলের দিকে তাকাচ্ছিলেন। সম্ভবত, ভিডিয়ো কলে দেখছিলেন মসজিদে কী চলছে। তাঁর মুখের হাসি দেখেই মনে হচ্ছিল, দূরে থাকলেও নিকাহর আনন্দ তিনি অন্য ভাবে অনুভব করছিলেন। করোনার জেরে এটা যেন ফাজিয়ার কাছে একটা অন্য রকম পাওয়া হয়ে রইল।




Something isn't right! Please refresh.

Advertisement