• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

সবার জন্য ‘নেটফ্লিক্স’ হলেও পাসওয়ার্ডটা বড্ড বড়, মাথা ঘুরে যাবে

Insta
ইনস্টাগ্রাম থেকে নেওয়া ছবি।

সেই আর্ট ডিরেক্টরকে মনে আছে যিনি সবার জন্য তাঁর ব্যক্তিগত ওয়াইফাইয়ের ইউজার আইডি আর পাসওয়ার্ড দিয়ে দিয়েছিলেন? ‘জনসেবা’ করতে তিনি এবার সবার জন্য সিনেমা দেখার অ্যাপ নেটফ্লিক্সের ইউজার আইডি আর পাসওয়ার্ড দিয়ে দিলেন। এই আইডি, পাসওয়ার্ড ব্যবহার করে যে কেউ সাবস্ক্রিপশন ছাড়াই নেটফ্লিক্স ব্যবহার করতে পারবেন বলেই দাবি তাঁর। ভাবছেন, এ তো হাতে যেন চাঁদ পাওয়া। কিন্তু বিষয়টা যতটা সহজ ভাবছেন ততটা নয়।

পাবলো রোচ্যাট নামের এই আর্ট ডিরেক্টর তাঁর ভেরিফায়েড টুইটার হ্যান্ডলে একটি ছবি এবং ভিডিয়ো পোস্ট করেছেন। সেখানেই নেটফ্লিক্সের আইডি এবং পাসওয়ার্ডের ছবি দিয়েছেন সবার জন্য। আইডি আগের বারের মতোই ‘গুডলাক অ্যাট দ্যা রেট জি মেল ডট কম’-ই রাখা হয়েছে। কিন্তু ‘সহজ সরল’ এই পাসওয়ার্ড দেখলে এবারও মাথা ঘুরে যেতে পারে। আর বুঝতেই পারবেন কেন ‘গুডলাক’ বলা হয়েছে। পাসওয়ার্ডটি একটি সরু কাগজে লিখে গোল বিদ্যুতের খুঁটির গায়ে পেঁচিয়ে দেওয়া হয়েছে। সরু কাগজটির দৈর্ঘ্য প্রায় ২০ ফুটের মতো হবে। তাহলেই বুঝতে পারছেন এই পাসওয়ার্ড নির্ভুল ভাবে টাইপ করা কতখানি কঠিন।

পাবলোর পোস্ট করা ছবি ভিডিয়ো ইতিমধ্যেই ভাইরাল হয়ে গিয়েছে। নেটাগরিকরা এমন রসিকতা বেশ উপভোগও করছেন। তবে আদৌ এটি কাজ করে কিনা বা শুধুই লোকের সঙ্গে মজা করার চেষ্টা কিনা, তা সম্ভবত কেউ পরীক্ষা করে দেখেননি।

আরও পড়ুন: প্রতিবেশীদের জন্য পাঁচিলে লেখা ওয়াইফাইয়ের পাসওয়ার্ড, তবে ব্যবহার করা সহজ নয়

আরও পড়ুন: মহিষের সিং বনাম সিংহ, অসমযুদ্ধের অবিশ্বাস্য ভিডিয়ো

১৩ সেপ্টেম্বর পাবলোর ইনস্টাগ্রাম হ্যান্ডলে ছবি, ভিডিয়োগুলি পোস্ট হয়েছে। এখনও পর্যন্ত সেগুলি প্রায় ৮৬ হাজার লাইক পেয়েছে। আর সেই সঙ্গে একের পর এক মজার কমেন্ট পড়ছে।

দেখুন সেই আইডি, পাসওয়ার্ড—

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

Good luck :)

A post shared by Pablo Rochat (@pablo.rochat) on

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন