Advertisement
০৩ মে ২০২৪
Anti-Maoist Operation

অন্ধ্রপ্রদেশ-ওড়িশার সীমানায় বিএসএফের অভিযান, সন্ধান মিলল মাওবাদী অস্ত্রভান্ডারের

অন্ধ্র সীমানা লাগোয়া ওড়িশায় মলকানগিরি জেলার সংরক্ষিত বনাঞ্চলে অভিযান চালিয়ে মঙ্গলবার বিএসএফের ১৪২ নম্বর ব্যাটেলিয়ন ওই মাওবাদী অস্ত্রভান্ডার উদ্ধার করে।

An image of Maoist

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
ভুবনেশ্বর শেষ আপডেট: ২৯ অগস্ট ২০২৩ ২৩:২৩
Share: Save:

অন্ধ্রপ্রদেশ এবং ওড়িশার সীমানাবর্তী এলাকায় অভিযান চালিয়ে মাওবাদীদের দু’টি গোপন অস্ত্রভান্ডারের সন্ধান পেল বিএসএফ। বাজেয়াপ্ত হল বিপুল পরিমাণ বিস্ফোরক এবং আগ্নেয়াস্ত্র।

অন্ধ্র সীমানা লাগোয়া ওড়িশায় মলকানগিরি জেলার সংরক্ষিত বনাঞ্চলে অভিযান চালিয়ে মঙ্গলবার বিএসএফের ১৪২ নম্বর ব্যাটেলিয়ন ওই মাওবাদী অস্ত্রভান্ডার উদ্ধার করে। গোম্ফাগিরি এবং মেরিগেট্টা-টেকগুড়া অরণ্যে মাওবাদী গোপন ডেরা থেকে তিনটি রাইফেল-সহ অন্যান্য আগ্নেয়াস্ত্র, কার্তুজ, ১০১টি জিলেটিন স্টিক এবং দু’টি ডিটোনেটর উদ্ধার করা হয় বলে ওড়িশা পুলিশে সূত্রের খবর।

সূত্র মারফত খবর পেয়ে মলকানগিরির জঙ্গলে সোমবার থেকে মাওবাদী দমন অভিযান শুরু করেছে কেন্দ্রীয় বাহিনী। সে সময়ই মাওবাদীদের অস্ত্র মজুত রাখার গোপন ঠিকানার সন্ধান মেলে বলে পুলিশ জানিয়েছে। তাবের গ্রামের কাছে একটি মাওবাদীদের একটি আস্তানাও শনাক্ত করা গিয়েছে বলে পুলিশ জানিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Maoists Andhra Pradesh Odisha BSF
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE