Advertisement
১৯ জুলাই ২০২৪
by election

সাগরদিঘির পাশাপাশি গণনা চলছে চার রাজ্যের পাঁচটি বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনের

অরুণাচল প্রদেশের লুমলা, ঝাড়খণ্ডের রামগড়, মহারাষ্ট্রের কসবা পেথ ও চিঞ্চওয়াড় এবং তামিলনাড়ুর এরোড বিধানসভা কেন্দ্রের উপনির্বাচন হয়েছিল সাগরদিঘির সঙ্গেই।

By Election 2023: Counting on 6 legislative assembly seats of 5 states

সাগরদিঘির পাশাপাশি গণনা চলছে চার রাজ্যের পাঁচটি বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনের। ছবি: পিটিআই।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০২ মার্চ ২০২৩ ০৯:২৪
Share: Save:

বাংলার সাগরদিঘির পাশাপাশি, গত ২৭ ফেব্রুয়ারি দেশের আরও ৪ রাজ্যের ৫টি বিধানসভা কেন্দ্রের উপনির্বাচন হয়েছিল। অরুণাচল প্রদেশের লুমলা, ঝাড়খণ্ডের রামগড়, মহারাষ্ট্রের কসবা পেথ, চিঞ্চওয়াড় এবং তামিলনাড়ুর এরোড ছিল এই তালিকায়।

অরুণাচলের মুখ্যমন্ত্রী পেমা খাণ্ডুর ঘনিষ্ঠ বিজেপি বিধায়ক জাম্বে তাসির মৃত্যুর কারণে উপনির্বাচন হয়েছে লুমলায়। অন্য দিকে, গোষ্ঠীহিংসার মামলায় ৫ বছর জেলের সাজা হওয়ায় ঝাড়খণ্ডের রামগড়ের কংগ্রেস বিধায়ক মমতা দেবী পদ হারান। উপনির্বাচনে তাঁর স্বামী বজরং মাহাতোকে প্রার্থী করেছে কংগ্রেস। ঝাড়খণ্ড মুক্তি মোর্চার সমর্থন পেয়েছেন তিনি। অন্য দিকে বিজেপি সমর্থন করছে অল ঝাড়খণ্ড স্টুডেন্টস ইউনিয়ন (আজসু) প্রার্থীকে।

মহারাষ্ট্রের কসবা পেথ এবং চিঞ্চওয়াড় আসনে উপনির্বাচন হয়েছিল সংশ্লিষ্ট দুই কেন্দ্রের বিজেপির বিধায়কের মৃত্যুর কারণে। উপনির্বাচনে মহাবিকাশ অঘাড়ী জোটের তরফে কসবা পেথে কংগ্রেস এবং চিঞ্চওয়াড়ে এনসিপি লড়ছে বিজেপির বিরুদ্ধে। তামিলনাড়ুর ইরোড (পূর্ব) আসনে কংগ্রেস বিধায়কের মৃত্যুর কারণে অকাল ভোট হচ্ছে। সেখানে মূল লড়াই ডিএমকে সমর্থিত কংগ্রেস প্রার্থী এবং এডিএমকের মধ্যে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE