Advertisement
০৩ মে ২০২৪
Bypolls 2023

তিন রাজ্যের চার বিধানসভা কেন্দ্রে চলছে উপনির্বাচন, ভোটগ্রহণ চলছে জলন্ধর লোকসভা আসনেও

জানুয়ারিতে জলন্ধরের ফিল্লাউরে রাহুল গান্ধীর ‘ভারত জোড়ো যাত্রা’ চলাকালীন হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় সাংসদ সন্তোখ সিংহ চৌধরির। সন্তোখের মৃত্যুতে খালি হয় জলন্ধর লোকসভা আসন।

Bypoll voting started for 4 assembly seats in Uttar Pradesh, Meghalaya and Odisha, loksabha election in Jalandhar.

মেঘালয় নির্বাচনের আগে  ইউডিপি প্রার্থী এইচডিআর লিংডোহের মৃত্যুর কারণে সোহিয়ঙে ভোটগ্রহণ স্থগিত করা হয়েছিল। ফাইল চিত্র ।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
লখনউ শেষ আপডেট: ১০ মে ২০২৩ ১১:৫৩
Share: Save:

ভোটগ্রহণ শুরু হয়েছে উত্তরপ্রদেশ, ওড়িশা এবং মেঘালয়ের চারটি বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনে। বুধবার সকালে ভোটগ্রহণ চলছে পঞ্জাবের একটি লোকসভা কেন্দ্রের জন্যও। উত্তরপ্রদেশের সুয়ার এবং ছানবে, ওড়িশার ঝাড়সুগুদা এবং মেঘালয়ের সোহিয়ং বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনে বুধবার সকাল থেকে ভোটগ্রহণ চলছে। পঞ্জাবের জলন্ধর লোকসভা কেন্দ্রেও ভোটগ্রহণ শুরু হয়েছে সকাল ৮টা থেকে।

জানুয়ারিতে জলন্ধরের ফিল্লাউরে রাহুল গান্ধীর ‘ভারত জোড়ো যাত্রা’ চলাকালীন হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় সাংসদ সন্তোখ সিংহ চৌধরির। সন্তোখের মৃত্যুতে খালি হয় জলন্ধর লোকসভা আসনটি।

কংগ্রেসের হয়ে জলন্ধরের উপনির্বাচনে লড়ছেন সন্তোখের স্ত্রী করমজিৎ কৌর। বিজেপির হয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন প্রাক্তন বিধায়ক সুশীল রিঙ্কু। যিনি কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন।

উত্তরপ্রদেশের সুয়ার এবং ছানবে আসনে, শাসক বিজেপি এবং বিরোধী সমাজবাদী পার্টির মধ্যে জোর টক্কর চলছে। মায়াবতীর নেতৃত্বাধীন বহুজন সমাজ পার্টি উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা না করার সিদ্ধান্ত নিয়েছে। অন্য দিকে কংগ্রেস প্রার্থী দিয়েছে শুধুমাত্র ছানবেতে ।

অন্য দিকে মেঘালয় নির্বাচনের আগে ইউডিপি প্রার্থী এইচডিআর লিংডোহের মৃত্যুর কারণে সোহিয়ঙে ভোটগ্রহণ স্থগিত করা হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bypoll Election Uttar Pradesh Jalandhar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE