Advertisement
২০ এপ্রিল ২০২৪
Abhishek Banerjee

অভিষেককে এর পরই গ্রেফতার করা হবে, সুপ্রিম কোর্টে আশঙ্কা প্রকাশ সাংসদের আইনজীবী অভিষেকের

হাই কোর্টে কোনও সুরাহা না পেয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ অভিষেক। সিবিআই যাতে তাঁর বিরুদ্ধে গ্রেফতারির মতো কোনও পদক্ষেপ না করে, মনু সিঙ্ঘভি সুপ্রিম কোর্টে তার আর্জি জানিয়েছেন।

Abhishek Banerjee

তৃণমূলের সর্বভারতীয় সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৩ মে ২০২৩ ০৮:২৯
Share: Save:

‘পরের বার অভিষেক বন্দ্যোপাধ্যায়কে গ্রেফতার করা হবে’ বলে সুপ্রিম কোর্টে তাঁর আইনজীবী অভিষেক মনু সিঙ্ঘভি আশঙ্কা প্রকাশ করলেন।

সিবিআইয়ের জিজ্ঞাসাবাদ এড়াতে কলকাতা হাই কোর্টে কোনও সুরাহা না পেয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায় সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছেন। শীর্ষ আদালতে এখন গ্রীষ্মকালীন ছুটি চলছে। তার মধ্যেই আজ অভিষেকের আইনজীবী মনু সিঙ্ঘভি অবকাশকালীন বেঞ্চে এ বিষয়ে দ্রুত শুনানির আর্জি জানিয়েছেন। অভিষেকের বিরুদ্ধে সিবিআই যাতে কোনও গ্রেফতারির মতো পদক্ষেপ না করে, তার আর্জি জানিয়ে আজ মনু সিঙ্ঘভি সুপ্রিম কোর্টে অভিযোগ তুলেছেন, “অভিষেক বন্দ্যোপাধ্যায়কে নিয়মিত সমন পাঠানো হচ্ছে। শনিবার তাঁকে নয় ঘণ্টার বেশি জিজ্ঞাসাবাদ করা হয়েছে। পরের বার তাঁকে গ্রেফতার করা হবে। আমরা চাইছি, দমনমূলক পদক্ষেপ করা যাবে না বলে নির্দেশ জারি হোক।” বিচারপতি অনিরুদ্ধ বসু ও বিচারপতি সঞ্জয় কারোলের বেঞ্চে এই মামলা উল্লেখ করে দ্রুত শুনানি চেয়ে মনু সিঙ্ঘভি বলেছেন, “সুপ্রিম কোর্ট কোনও শুনানির তারিখ দিলে অভিষেককে সমনের নোটিস পাঠানো বন্ধ হবে। অভিষেক কলকাতার বাইরে প্রচারে ছিলেন। সেখানে তাঁকে সমন পাঠিয়ে পরের দিন হাজির হতে বলা হয়েছে।”

মনু সিঙ্ঘভির এই আর্জির মুখে সুপ্রিম কোর্টের বিচারপতিরা নিজেদের মধ্যে বেশ কিছুক্ষণ আলোচনার পরে জানিয়েছেন, শুক্রবার শুনানি হবে। তবে সেখানে যে সিবিআই-ও নিজেদের বক্তব্য তুলে ধরবে, তারও ইঙ্গিত মিলেছে। সিবিআইয়ের আইনজীবী, কেন্দ্রের অতিরিক্ত সলিসিটর জেনারেল এস ভি রাজু আদালতের কাছে জেনে নিয়েছেন, কবে এই মামলার শুনানি হতে চলেছে।

কুন্তল ঘোষের চিঠির মামলায় সিবিআই অভিষেক বন্দ্যোপাধ্যায়কে প্রয়োজনে জিজ্ঞাসাবাদ করতে পারে বলে প্রথমে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় তাঁর নির্দেশে উল্লেখ করেছিলেন। সুপ্রিম কোর্টের নির্দেশে এই সংক্রান্ত মামলা বিচারপতি অমৃতা সিংহের এজলাসে গেলেও তিনি ওই নির্দেশে স্থগিতাদেশ দেননি।

বিচারপতি অমৃতা সিংহের নির্দেশের বিরুদ্ধে কলকাতা হাই কোর্টেরই ডিভিশন বেঞ্চে দ্রুত শুনানির আর্জি জানিয়েছিলেন অভিষেকের আইনজীবীরা। লাভ হয়নি। তার পরেই সিবিআই অভিষেককে সমন পাঠায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE