Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ জানুয়ারি ২০২২ ই-পেপার

Chennai Rain: চেন্নাইয়ে বৃষ্টি থামার লক্ষণ নেই, নিরাপত্তার কারণে স্থগিত হল বিমান অবতরণ

আবহাওয়া দফতরের পূর্বাভাস, দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে তৈরি হওয়া নিম্নচাপের শক্তি বাড়ছে। তামিলনাড়ুতে শুক্রবার পর্যন্ত বৃষ্টি চলতে পারে।

সংবাদ সংস্থা
চেন্নাই ১১ নভেম্বর ২০২১ ১৫:২০
বানভাসি চেন্নাই বিমানবন্দর।

বানভাসি চেন্নাই বিমানবন্দর।
ছবি: পিটিআই।

প্রবল বৃষ্টি এবং ঝোড়ো হাওয়ার কারণে উড়ান অবতরণ স্থগিত রাখলেন চেন্নাই বিমানবন্দর কর্তৃপক্ষ। বৃহস্পতিবার বেলায় বিমানবন্দর কর্তৃপক্ষ জানান, যাত্রীদের নিরাপত্তার কারণে দুপুর সওয়া ১টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত কোনও বিমান অবতরণ করবে না। তবে পূর্ব নির্দিষ্ট বিধি মেনেই বিমান উড়বে।

শনিবার বিকেল থেকে নিম্নচাপের কারণে বৃষ্টিপাত চলছে তামিলনাড়ুর রাজধানী চেন্নাই-সহ অন্তত ২০টি জেলায়। বন্যা পরিস্থিতি পুদুচেরীতেও। প্রবল বৃষ্টিতে ক্ষতিগ্রস্ত হয়েছে শতাধিক বাড়ি। চেন্নাই এবং শহরতলির বেশ কিছু এলাকা ইতিমধ্যেই জলের নীচে।এ পর্যন্ত তামিলনাড়ুতে মৃত্যু হয়েছে ১৪ জনের। আপাতত দুর্যোগ কমার ইঙ্গিত না থাকায় মৃতের সংখ্যা বাড়তে পারে বলে বিপর্যয় মোকাবিলা দফতরের তরফে আশঙ্কা প্রকাশ করা হয়েছে।

আবহাওয়া দফতরের পূর্বাভাস, দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে তৈরি হওয়া নিম্নচাপের শক্তি ক্রমশ বাড়ছে। ফলে ভারী থেকে অতিভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে। চেন্নাই-সহ তামিলনাড়ুর বেশ কিছু অংশে শুক্রবার পর্যন্ত বৃষ্টি চলতে পারে।

Advertisement

মঙ্গলবার তামিলনাড়ুর চেন্নাই, চেঙ্গলপা‌ট‌্টু, ভিলপ্পুরম, কাঞ্চিপুরম-সহ ছ’টি জেলায় ‘লাল সতর্কতা’ জারি করা হয়েছিল। বুধবার মোট ২০টি জেলায় লাল সতর্কতা জারি করা হয়।

পরিসংখ্যান বলছে এ বছর চেন্নাই-সহ তামিলনাড়ুর বেশ কয়েকটি জেলায় অন্তত দেড় গুণ বেশি বৃষ্টি হয়েছে। চেন্নাইয়ে সাধারণ ভাবে নভেম্বরের গোড়া পর্যন্ত ৪১ সেন্টিমিটার বৃষ্টি হলেও এ বছর তা ৬১ সেন্টিমিটার ছুঁয়েছে।

আরও পড়ুন

Advertisement