Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Indian Army

Indian Army: সীমান্তের গ্রামগুলিকে এগিয়ে আনছে চিন, প্রকৃত নিয়ন্ত্রণরেখায় কড়া নজর ভারতের

ইস্টার্ন আর্মি কমান্ডার-এর লেফটেন্যান্ট জেনারেল মনোজ পাণ্ডে বলেন, “কেন গ্রামগুলিকে এগিয়ে নিয়ে আসা হল সে দিকে কড়া নজর রাখছি আমরাও।”

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০২১ ১৪:৩২
Share: Save:

প্রকৃত নিয়ন্ত্রণরেখায় তৎপরতা বাড়াচ্ছে চিন। আরও সেনা মোতায়েনের পাশাপাশি বেশ কিছু নির্মাণকাজও করছে চিনা সেনারা। চিনের এই তৎপরতার উপর কড়া নজর রাখছে ভারতও। এমনই জানিয়েছেন ইস্টার্ন আর্মি কমান্ডার-এর লেফটেন্যান্ট জেনারেল মনোজ পাণ্ডে।

তিনি বলেন, “বেশ কয়েকটি গ্রামকে সীমান্তের কাছাকাছি এগিয়ে নিয়ে এসেছে চিনা সেনা। এটা খুবই উদ্বেগের একটা বিষয় যে এই গ্রামগুলিকে ঢাল করে কি তারা কিছু পরিকল্পনা করছে? কেন গ্রামগুলিকে এগিয়ে নিয়ে আসা হল সে দিকে কড়া নজর রাখছি আমরাও।”

পাণ্ডে আরও জানান, চিনা সেনার বার্ষিক প্রশিক্ষণ মহড়া চলছে। পাশাপাশি বেশ কিছু ক্ষেত্রে তাদের তৎপরতাও নজরে এসেছে। সেনার রিজার্ভ ব্যাটেলিয়নকে সরিয়ে নিয়ে গিয়েছিল আগেই। কিন্তু আবার তাদের ফিরিয়ে এনেছে। তাদের প্রশিক্ষণ মহড়া চলছে। সে দিকেও নজরদারি চালানো হচ্ছে বলে দাবি পাণ্ডের।

তিনি আরও জানান, অত্যাধুনিক প্রযুক্তির মাধ্যমে নজরদারি চালানো হচ্ছে প্রকৃত নিয়ন্ত্রণরেখায়। পর্যাপ্ত সেনাও মোতায়েন করেছে ভারত। কোনও রকম অপ্রীতিকর পরিস্থিতি তৈরি হলে তার মোকাবিলা করার জন্য প্রস্তুত সেনা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Indian Army Chinese Army Ladakh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE