Advertisement
২৫ ফেব্রুয়ারি ২০২৪
cocaine

আপেলের বাক্সের মধ্যে ৫০২ কোটি টাকার কোকেন! মুম্বই বন্দর থেকে বাজেয়াপ্ত ৫০ কেজি মাদক

আপেলের বাক্সগুলি থেকে মোট পঞ্চাশটি কোকেনের ইট বাজেয়াপ্ত হয়েছে। সেগুলির মোট ওজন ৫০.২৩ কেজি। বাজারে ওই পরিমাণ কোকেনের দাম প্রায় ৫০২ কোটি টাকা।

আপেলের বাক্সগুলি থেকে মোট পঞ্চাশটি কোকেনের ইট বাজেয়াপ্ত হয়েছে।

আপেলের বাক্সগুলি থেকে মোট পঞ্চাশটি কোকেনের ইট বাজেয়াপ্ত হয়েছে। —ছবি টুইটার থেকে।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০৮ অক্টোবর ২০২২ ১৯:০০
Share: Save:

আপেলের বাক্সের মধ্যে রাখা ছিল প্রায় ৫০ কেজি কোকেন। যার বাজারদর প্রায় ৫০২ কোটি টাকা। বৃহস্পতিবার নবি মুম্বইয়ের কাছে নাভা সেবা বন্দর থেকে ডিরেক্টরেট অব রেভেনিউ ইন্টালিজেন্স (ডিআরআই) কোটি কোটি টাকার এই মাদক বাজেয়াপ্ত করেছে।

গত কয়েক দিন ধরেই সমুদ্রপথে চোরাচালান হওয়া মাদক ধরপাকড় করছে আবগারি দফতর। ডিআরআইয়ের তরফে বিবৃতি দিয়ে বলা হয়েছে, ‘‘বিশেষ সূত্রে খবর মিলেছিল, দক্ষিণ আফ্রিকা থেকে জলপথে মাদক পাচার করা হচ্ছে নাভা সেবা বন্দরে। নজর রাখা হচ্ছিল। সেই মতো ডিআরআই আধিকারিকদের উপস্থিতিতে ওই ফলের বাক্স খোলা হয়। তার ভিতর ছিল উচ্চ মানের কোকেনের তৈরি কয়েকটি ইট। এক একটির ওজন এক কেজি। সবুজ আপেলের মধ্যে লুকিয়ে রাখা ছিল সেগুলি।’’

জানা গিয়েছে, আপেলের বাক্সগুলি থেকে মোট পঞ্চাশটি কোকেনের ইট বাজেয়াপ্ত হয়েছে। সেগুলির মোট ওজন ৫০.২৩ কেজি। বাজারে ওই পরিমাণ কোকেনের দাম প্রায় ৫০২ কোটি টাকা। এই মাদক আমদানিকারীকেই গত সপ্তাহেই গ্রেফতার করা হয়েছে। দক্ষিণ আফ্রিকা থেকে কমলালেবুর ঝুড়িতে লুকিয়ে ১৯৮ কেজি মেথ এবং ৯ কেজি কোকেন পাচার করা হয়েছিল এ দেশে। নবি মুম্বইয়ের ভাশি বন্দর থেকে সেই মাদক বাজেয়াপ্ত হওয়ার পরেই আমদানিকারীকে গ্রেফতার করা হয়। গত ১০ দিনে মুম্বই ও আশপাশের বিভিন্ন বন্দরে তল্লাশি চালিয়ে ১৯৮ কেজি মেথ এবং ৯ কেজি কোকেন, ১০ কেজি হেরোইন উদ্ধার হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE