Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Bengaluru Incident

আচমকা মাথায় পড়ল আস্ত নারকেল! মুহূর্তে গর্ত শিশুর খুলিতে, ছুটে এসে কী করলেন মা?

ঘটনাটি বেঙ্গালুরুর। বাড়ির উঠোনে বসে খেলার সময় শিশুটির মাথায় এসে পড়ে একটি নারকেল। তাদের বাড়ির গাছ থেকেই তা খসে পড়ে। গাছের উচ্চতা ছিল প্রায় ২০ ফুট।

আড়াই বছরের শিশুর মাথার খুলি ফুটো হয়ে গিয়েছিল নারকেলের আঘাতে।

আড়াই বছরের শিশুর মাথার খুলি ফুটো হয়ে গিয়েছিল নারকেলের আঘাতে। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
বেঙ্গালুরু শেষ আপডেট: ৩১ ডিসেম্বর ২০২২ ১৩:০২
Share: Save:

মাথায় আচমকা এসে পড়েছিল আস্ত নারকেল। আড়াই বছরের শিশুর মাথার খুলি ফুটো হয়ে গিয়েছিল সেই নারকেলের আঘাতে। অস্ত্রোপচারের মাধ্যমে শিশুটিকে সুস্থ করে তুলেছেন চিকিৎসকেরা।

ঘটনাটি বেঙ্গালুরুর। গত ২২ ডিসেম্বর রাতে নিজের বাড়ির উঠোনে বসে ভাইবোনদের সঙ্গে খেলছিল শিশুটি। আচমকা তার মাথায় এসে পড়ে একটি নারকেল। তাদের বাড়ির গাছ থেকেই নারকেলটি খসে পড়েছিল। গাছের উচ্চতা ছিল প্রায় ২০ ফুট।

নারকেল মাথায় পড়ায় প্রবল যন্ত্রণায় চিৎকার করে ওঠে শিশুটি। তার মা ঘটনাস্থলে ছুটে আসেন। শিশুটি যন্ত্রণায় উঠে দাঁড়াতেও পারছিল না বলে জানিয়েছেন তিনি। সঙ্গে সঙ্গে ছেলেকে নিয়ে তিনি হাসপাতালে যান।

চিকিৎসকরা শিশুটিকে পর্যবেক্ষণের সময় দেখেন, তার জ্ঞান রয়েছে ঠিকই, কিন্তু কোমরের নীচ থেকে দেহের কোনও অংশ নাড়াচাড়া করতে পারছে না সে। নানা পরীক্ষানিরীক্ষা করা হয়। মাথার স্ক্যান করে চিকিৎসকরা দেখেন, শিশুটির মাথার বাঁ দিকের খুলিতে একটি ছোট গর্ত হয়ে গিয়েছে। সেখানেই এসে আঘাত করেছিল নারকেলটি।

চিকিৎসকরা জানান, খুলিতে তৈরি হওয়া এই গর্তের গভীরতা ছিল প্রায় ১ সেন্টিমিটার। এই কারণেই দেহের অধিকাংশ অঙ্গপ্রত্যঙ্গ নাড়াচাড়া করতে পারছে না সে।

২৩ ডিসেম্বর শিশুর মাথায় অস্ত্রোপচার হয়। হাসপাতাল সূত্রে খবর, প্রায় ৯০ মিনিটের সেই অস্ত্রোপচারের পর শিশুটি আগের চেয়ে অনেকটাই সুস্থ আছে। দু’দিন পর্যবেক্ষণে রেখে তাকে ছেড়েও দেওয়া হয়েছে হাসপাতাল থেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bengaluru Incident Coconut child
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE