Advertisement
১৭ মে ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ১০

সুপ্রিম কোর্টে সমলিঙ্গ বিবাহ নিয়ে শুনানি। সংসদের বাজেট অধিবেশনের দ্বিতীয় পর্ব শুরু। বিধানসভার বাজেট অধিবেশনের শেষ দিন। শেষ দিনে ভারত-অস্ট্রেলিয়া চতুর্থ টেস্ট।

Supreme Court.

সুপ্রিম কোর্ট। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ মার্চ ২০২৩ ০৬:৪৯
Share: Save:

সুপ্রিম কোর্টে সমলিঙ্গ বিবাহ নিয়ে শুনানি

আজ, সোমবার সমলিঙ্গ বিবাহ নিয়ে শুনানি রয়েছে সুপ্রিম কোর্টে। সমলিঙ্গ বিবাহ নিয়ে নিজেদের আপত্তির কথা সুপ্রিম কোর্টে হলফনামা দিয়ে জানাল কেন্দ্রীয় সরকার। হলফনামায় সমলিঙ্গ বিবাহের আইনি স্বীকৃতির বিরোধিতা করে বলা হয়েছে, সমলিঙ্গ বিবাহ এবং অসমলিঙ্গ বিবাহের মধ্যে স্পষ্ট বিভাজন রয়েছে। তাই দুটোকে এক ভাবে দেখা উচিত নয়। আজ এই হলফনামার উপর শুনানি হওয়ার কথা। নজর থাকবে এই সংক্রান্ত খবরের দিকে।

সংসদের বাজেট অধিবেশনের দ্বিতীয় পর্ব শুরু

আজ থেকে সংসদের বাজেট অধিবেশনের দ্বিতীয় পর্ব শুরু। সংসদে কী হয় সে দিকে নজর থাকবে।

বিধানসভার বাজেট অধিবেশনের শেষ দিন

আজ বিধানসভার বাজেট অধিবেশনের শেষ দিন। গত সপ্তাহে বেশ কয়েকটি দফতরের বাজেট নিয়ে আলোচনা হয়েছিল। আজ অধিবেশনের দিকে নজর থাকবে।

শান্তনু বন্দ্যোপাধ্যায়কে আদালতে হাজির করানো হবে

স্কুলে নিয়োগ দুর্নীতি মামলায় তৃণমূল নেতা শান্তনু বন্দ্যোপাধ্যায়কে গ্রেফতার করে ইডি। আজ তাঁকে আদালতে হাজির করানো হবে। আদালতের পরবর্তী নির্দেশের দিকে নজর থাকবে।

বিশ্বভারতীতে অনুপম খের

আজ বিশ্বভারতীর লিপিকা অডিটোরিয়ামে ৫৭তম ‘লেকচার সিরিজ’ অনুষ্ঠিত হতে চলেছে। এই অনুষ্ঠানে অংশ নেওয়ার কথা অভিনেতা অনুপম খেরের। এ নিয়ে বিতর্ক তৈরি হলেও রবিবার সেখানে যাওয়ার কথা তিনি জানিয়েছেন। অনুপম বলেন, ‘‘কোই মাই কা লাল আটকাতে পারবে না।’’ আজ নজর থাকবে এই সংক্রান্ত খবরের দিকে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

ভারত-অস্ট্রেলিয়া চতুর্থ টেস্টের শেষ দিন

আজ ভারত বনাম অস্ট্রেলিয়ার চতুর্থ টেস্টের শেষ দিন। সকাল সাড়ে ৯টা থেকে খেলাটি শুরু হবে। শেষ পর্যন্ত কোন দল ম্যাচ জেতে নজর থাকবে সে দিকে।

আইএসএল সেমিফাইনাল, দ্বিতীয় পর্ব

আজ আইএসএল-এ সেমিফাইনাল ম্যাচের দ্বিতীয় পর্ব রয়েছে। এটিকে মোহনবাগান বনাম হায়দরাবাদ এফসি-র খেলা রয়েছে। সন্ধ্যা সাড়ে ৭টা থেকে খেলাটি শুরু হবে। নজর থাকবে এই খেলার দিকে।

মহিলাদের আইপিএল: দিল্লি-বেঙ্গালুরু

আজ মহিলাদের আইপিএল-এ দিল্লি বনাম বেঙ্গালুরুর খেলা রয়েছে। সন্ধ্যা সাড়ে ৭টা থেকে খেলাটি শুরু হবে। নজর থাকবে এই খেলার দিকে।

রাজ্যে অ্যাডিনোভাইরাস সংক্রমণের পরিস্থিতি

অ্যাডিনোভাইরাসের সংক্রমণে রাজ্যের বিভিন্ন হাসপাতালে একের পর এক শিশুমৃত্যুর ঘটনা ঘটছে। বিষয়টি নিয়ে উদ্বিগ্ন চিকিৎসকেরা। অ্যাডিনোভাইরাস প্রতিরোধে রাজ্য সরকার নির্দেশিকা প্রকাশ করেছে। অন্য দিকে, এ নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক তরজা। এই অবস্থায় আজ রাজ্যে অ্যাডিনোভাইরাস সংক্রমণের পরিস্থিতির দিকে নজর থাকবে।

রাজ্যে ঝড়বৃষ্টি কেমন, কেমন গরম, পূর্বাভাস কী?

গরমের শুরুতেই রাজ্যে বৃষ্টি ও কালবৈশাখীর পূর্বাভাস রয়েছে। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় ঝড় বৃষ্টি হতে পারে। বৃষ্টির সঙ্গে ঘণ্টায় ৩০-৪০ কিলোমিটার বেগে কালবৈশাখীর দাপটও দেখা যেতে পারে। এই অবস্থায় আজ আবহাওয়া সংক্রান্ত আরও খবরের দিকে নজর থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE