Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Sukhpal Singh Khaira

মাদক পাচারের অভিযোগ, পঞ্জাব পুলিশ গ্রেফতার করল আপ ছেড়ে কংগ্রেসে যোগ দেওয়া বিধায়ককে

চণ্ডীগড়ের বাংলোতে পুলিশি অভিযানের সময়ই কংগ্রেস বিধায়ক সুখপাল ফেসবুকে লাইভে শুরু করেন। সেখানে তাঁকে পুলিশের সঙ্গে তর্ক করতে দেখা গিয়েছে।

ধৃত কংগ্রেস বিধায়ক সুখপাল সিংহ খইরা।

ধৃত কংগ্রেস বিধায়ক সুখপাল সিংহ খইরা। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
চণ্ডীগড় শেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২৩ ১১:৪৫
Share: Save:

মাদক পাচারের অভিযোগে পঞ্জাবের প্রভাবশালী কংগ্রেস নেতা তথা বিধায়ক সুখপাল সিংহ খইরাকে গ্রেফতার করা হল। বৃহস্পতিবার সকালে চণ্ডীগড়ের সেক্টর ফাইভ এলাকায় সুখপালের বাংলোয় অভিযান চালায় জালালাবাদ থানার পুলিশ। সেখান থেকেই তাঁকে গ্রেফতার করা হয়। পুলিশ জানিয়েছে, মাদক নিয়ন্ত্রণ আইনের একটি পুরনো মামলার কারণেই এই গ্রেফতারি।

চণ্ডীগড়ের বাংলোতে পুলিশি অভিযানের সময়ই সুখপাল ফেসবুকে লাইভ শুরু করেন। সেখানে তাঁকে পুলিশের সঙ্গে তর্ক করতে দেখা গিয়েছে। তাঁর পরিবারের এক জন সদস্য পুরো ঘটনাপর্ব রেকর্ড করে লাইভ ভিডিয়ো সম্প্রচার করেন। সেখানে শোনা গিয়েছে সুখপাল এক পুলিশ আধিকারিককে প্রশ্ন করছেন— ‘‘আপনাদের কাছে কি গ্রেফতারি পরোয়ানা আছে? কোন অভিযোগে আমাকে গ্রেফতার করা হচ্ছে?’’

পুরনো মামলায় গ্রেফতারির নেপথ্যে পঞ্জাবের আম আদমি পার্টি (আপ) সরকারের ‘রাজনৈতিক প্রতিহিংসা’ রয়েছে বলেও জল্পনা শুরু হয়েছে। কপূরথলা জেলার ভোলাথ বিধানসভা কেন্দ্র থেকে তিন বার নির্বাচনে জয়ী সুখপাল গত বছর বিধানসভা ভোটের আগে আপ ছেড়ে কংগ্রেসে যোগ দিয়েছিলেন। তার আগে আপ বিধায়ক হিসাবে পঞ্জাব বিধানসভায় বিরোধী দলনেতার পদে ছিলেন তিনি। ২০২২-এর বিধানসভা ভোটে পঞ্জাবে কংগ্রেসের বিপর্যয়ের মধ্যেই পুরনো কেন্দ্র থেকে ‘হাত’ প্রতীকে জয়ী হয়েছিলেন সুখপাল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE