Advertisement
০২ মে ২০২৪
Chennai

‘হেলমেট নেই কেন’? বাইক আরোহীকে রাস্তায় ফেলে পেটাল পুলিশ, সাসপেন্ড তিন অভিযুক্ত

অভিযোগ, বাইক আরোহীর সঙ্গে ঝামেলার মধ্যেই পুলিশকর্মীরা তাঁকে রাস্তার ধারে নিয়ে গিয়ে মাটিতে ফেলে মারধর করেন। কিল, চড়, ঘুষি মারেন বাইক আরোহীকে।

Cops assault motorist for not wearing helmet at Chennai

বাইক আরোহীকে মারধরের অভিযোগ পুলিশের বিরুদ্ধে। ছবি সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ ফেব্রুয়ারি ২০২৪ ১৪:৫৬
Share: Save:

হেলমেট না পরে বাইক চালনো ‘দণ্ডনীয়’ অপরাধ। তবে হেলমেট না পরার অপরাধে পুলিশের মারধর করার ঘটনা ‘বিরল’। সম্প্রতি সমাজমাধ্যমে একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, তিন জন পুলিশকর্মী এক ব্যক্তিকে মারধর করছেন। যদিও এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

ঘটনাটি তামিলনাড়ুর চেন্নাইয়ের বলে দাবি করা হয়েছে। সংবাদমাধ্যম সূত্রে খবর, ১৮ ফেব্রুয়ারি রাতে এক জন বাইকে করে যাচ্ছিলেন। তাঁর মাথায় হেলমেট ছিল না। কোয়মবত্তূর এলাকায় তাঁকে দাঁড় করান তিন জন পুলিশকর্মী। তার পর তাঁকে বাইক থেকে নামতে বলা হয়। কেন তাঁকে আটকানো হল, সেই প্রশ্ন তুলে পুলিশকর্মীদের সঙ্গে বচসায় জড়িয়ে পড়েন ওই বাইক আরোহী।

অভিযোগ, বাইক আরোহীর সঙ্গে ঝামেলার মধ্যেই পুলিশকর্মীরা তাঁকে রাস্তার ধারে নিয়ে গিয়ে মাটিতে ফেলে মারধর করেন। কিল, চড়, ঘুষি মারেন বাইক আরোহীকে। এমনকি সঙ্গে থাকা লাঠি দিয়ে তাঁকে পেটানো হয়েছে বলে অভিযোগ। এক জন পথচারী গোটা ঘটনার ভিডিয়ো তুলে সমাজমাধ্যমে পোস্ট করেন। অভিযুক্ত পুলিশকর্মীদের দাবি, ওই বাইক আরোহী মত্ত অবস্থায় হেলমেট ছাড়া বাইক চালাচ্ছিলেন। তাঁকে থামানো হলে, উল্টে তাঁদের উপরই চড়াও হন বলে অভিযোগ পুলিশকর্মীদের।

নেটাগরিকরা ঘটনার তীব্র নিন্দা করেন। দোষী পুলিশকর্মীদের কঠোর শাস্তির দাবি জানাচ্ছেন অনেকেই। কেউ কেউ আবার নিজেদের অভিজ্ঞতার কথাও তুলে ধরছেন। ভিডিয়োটি উচ্চ পুলিশ আধিকারিকদের নজরে আসতেই ওই ‘অভিযুক্ত’ তিন পুলিশকর্মীকে সাসপেন্ড করা হয়। এক পুলিশ অফিসার বলেন, ‘‘আমরা বিষয়টি তদন্ত করে দেখছি। যত দিন তদন্ত চলবে তত দিন তিন পুলিশকর্মী সাসপেন্ড থাকবেন। তদন্তের পরেই পরবর্তী পদক্ষেপ করা হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Chennai police Viral Video
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE