Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৯ অগস্ট ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Covid 19: এক লাফে ৫৫ শতাংশ বাড়ল দেশের দৈনিক সংক্রমণ, বিপুল বৃদ্ধি মৃত্যুর সংখ্যাতেও

মঙ্গলবার গোটা দেশে কোভিডে মৃত্যুর সংখ্যা ছিল ১২৪। কিন্তু শেষ ২৪ ঘণ্টাতে সংক্রমণের সঙ্গে পাল্লা দিয়ে বেড়েছে মৃত্যু। ৫৩৪ জনের মৃত্যু হয়েছে।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ০৫ জানুয়ারি ২০২২ ১০:২৩
Save
Something isn't right! Please refresh.
গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

Popup Close

ঝড়ের গতিতে বাড়ছে দেশে করোনার দৈনিক সংক্রমণ। এ বার এক লাফে প্রায় ৫৫ শতাংশ বাড়ল দেশের দৈনিক সংক্রমণ।

মঙ্গলবার দৈনিক সংক্রমণ ছিল ৩৭ হাজার ৩৭৯। কিন্তু গত ২৪ ঘণ্টায় তা ২১ হাজারেরও বেশি বেড়েছে। বুধবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট বলেছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে সংক্রমিত হয়েছেন ৫৮ হাজার ৯৭ জন। মৃত্যুর সংখ্যা মঙ্গলবারের তুলনায় প্রায় ৪ গুণ বেড়েছে।

মঙ্গলবার গোটা দেশে কোভিডে মৃত্যুর সংখ্যা ছিল ১২৪। কিন্তু শেষ ২৪ ঘণ্টায় সংক্রমণের সঙ্গে পাল্লা দিয়ে বেড়েছে মৃত্যু। ৫৩৪ জনের মৃত্যু হয়েছে।

সংক্রমণের হার বা পজিটিভিটি রেট এক লাফে ৪.১৮ শতাংশে পৌঁছেছে। সক্রিয় রোগীর সংখ্যা ২ লক্ষ ছাড়িয়ে গিয়েছে। সুস্থতার হার ৯৮.০১ শতাংশ। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৫ হাজার ৩৮৯ জন।

Advertisement

পাল্লা দিয়ে বেড়েছে ওমিক্রনের সংখ্যাও। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী দেশে মোট ওমিক্রন আক্রান্তের সংখ্যা ২ হাজার ১৩৫। তার মধ্যে ৬৫৩ জন মহারাষ্ট্রে। এই রাজ্যে এক দিনে কোভিড আক্রান্তের সংখ্যা বেড়েছে প্রায় ৫১ শতাংশ।

সোমবার মহারাষ্ট্রে কোভিড আক্রান্তের সংখ্যা ছিল ১২ হাজার ১৬০ জন। তবে মঙ্গলবার একধাক্কায় আক্রান্তের সংখ্যা বে়ড়ে হয়েছে ১৮ হাজার ৪৬৬ জন। মুম্বই শহরেও সোমবারের তুলনায় মঙ্গলবার ৩৪ শতাংশ সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। মুম্বইয়ে মঙ্গলবার মোট আক্রান্তের সংখ্যা ছিল ১০ হাজার ৮৬০। আক্রান্তের ৮৯ শতাংশ উপসর্গহীন বলেও প্রশাসন জানিয়েছে।

অন্য দিকে, দিল্লিতে ওমিক্রন মোট আক্রান্তের সংখ্যা ৪৬৪।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement