Advertisement
০৪ অক্টোবর ২০২২
Coronavirus in India

Covid-19: দিল্লিতে সংক্রমণ বাড়ল ২৬ শতাংশ! ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত ৬৩২

কেন্দ্রের দেওয়া তথ্য বলছে, গত ২৪ ঘণ্টায় দিল্লিতে সংক্রমণের হার কিছুটা কমে দাঁড়িয়েছে ৪.৪২শতাংশ। সোমবার তা ছিল ৭.৭১ শতাংশ।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০২২ ২১:৫৬
Share: Save:

এক দিনে কোভিড-১৯ সংক্রমণ ২৬ শতাংশ বাড়ল দিল্লিতে। সোমবার দেশের রাজধানীতে নতুন আক্রান্তের সংখ্যা ছিল ৫০১। মঙ্গলবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফে প্রকাশিত তথ্য জানাচ্ছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে ৬৩২ জন করোনাভাইরাস সংক্রমণের শিকার হয়েছেন।

এই নিয়ে টানা তৃতীয় দিন দিল্লিতে করোনা আক্রান্তের সংখ্যা ৫০০ পেরলো। রবিবার দিল্লিতে নতুন ৫১৭ জন আক্রান্তের সন্ধান মিলেছিল। কেন্দ্রের তথ্য অনুযায়ী, ২০ ফেব্রুয়ারির পর রবিবারই ফের রাজধানীতে দৈনিক কোভিড আক্রান্তের সংখ্যা বেড়ে ৫০০ ছাড়িয়েছিল।

কেন্দ্রের দেওয়া তথ্য বলছে, গত ২৪ ঘণ্টায় দিল্লিতে সংক্রমণের হার কিছুটা কমে দাঁড়িয়েছে ৪.৪২শতাংশ। সোমবার তা ছিল ৭.৭১ শতাংশ। রবিবার সংক্রমণের হার ছিল ৪.২১ শতাংশ। (প্রসঙ্গত, প্রতি দিন যে সংখ্যক কোভিড পরীক্ষা করা হয়, তার মধ্যে যত শতাংশের রিপোর্ট পজিটিভ আসে, তাকেই ‘পজিটিভিটি রেট’ বা সংক্রমণের হার বলা হয়)।

দিল্লির সফদরজং হাসপাতালের ‘কমিউনিটি মেডিসিন’ বিভাগের প্রধান য়ুগল কিশোর জানিয়েছেন, সংক্রমিতদের অধিকাংশের দেহেই মৃদু উপসর্গ দেখা যাচ্ছে। এক্সই এবং ওমিক্রনের ক্ষেত্রে এমন মৃদু উপসর্গ দেখা যায়। প্রসঙ্গত, গত এক সপ্তাহ ধরেই ধীরে ধীরে দিল্লিতে সংক্রমণের ঘটনা বাড়ছে। শনিবার সেখানে ৪৬১টি নতুন সংক্রমণের ঘটনা চিহ্নিত হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.