Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Corona

রাজ্যে করোনাভাইরাসের নয়া রূপের সংক্রমণ, দিল্লিতে এক দিনে আক্রান্ত হাজার ছুঁল

বিশেষজ্ঞদের একাংশের মতে, করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ ইতিমধ্যেই আছড়ে পড়েছে ভারতে। বিভিন্ন রাজ্যে বাড়ছে দৈনিক আক্রান্তের সংখ্যা।

ছবি রয়টার্স।

ছবি রয়টার্স।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৩ মার্চ ২০২১ ২৩:৩০
Share: Save:

করোনাভাইরাসের ব্রিটিশ এবং দক্ষিণ আফ্রিকার প্রজাতির সন্ধান মিলেছে রাজ্যে। সরকারি সূত্রের খবর, গত ৮-১৩ মার্চ মোট ৮ জনের দেহে করোনাভাইরাসের নয়া রূপের সন্ধান মিলেছে। এরই মধ্যে মঙ্গলবার দেশে মোট ৪০ হাজার ৭১৫টি নতুন করোনা সংক্রমণের ঘটনা চিহ্নিত হয়েছে। মৃত্যু হয়েছে ১৯৯ জনের।

রাজ্যে করোনাভাইরাসের নতুন রূপের সংক্রমণের ৮টি ঘটনার মধ্যে ৫টিই ব্রিটিশ প্রজাতির। হাওড়া ও নদিয়ার পাশাপাশি জামশেদপুর থেকে আগত এক ব্যক্তিও আছেন এই তালিকায়। ওই ব্যক্তির সন্ধান মেলেনি। বাকিরা হাসপাতালে চিকিৎসার পরে সুস্থ হয়েছেন। ঘটনাচক্রে, এঁরা প্রত্যেকেই বাইরে গিয়েছিলেন। বয়স ২৫ থেকে ৪৬ বছরের মধ্যে। অন্যদিকে, দক্ষিণ আফ্রিকা প্রজাতির আক্রান্ত ৩ জনের সন্ধান মিলেছে কলকাতা, উত্তর ২৪ পরগনা এবং নদিয়া থেকে।

বিশেষজ্ঞদের একাংশের মতে, করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ ইতিমধ্যেই আছড়ে পড়েছে ভারতে। বিভিন্ন রাজ্যে বাড়ছে দৈনিক আক্রান্তের সংখ্যা। বাড়ছে মৃত্যুর সংখ্যাও। এ পর্যন্ত বিশ্বজুড়ে কোভিড-১৯ আক্রান্তের হিসেবে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ আমেরিকা। তার পরেই ব্রাজিল এবং ভারত। অন্যদিকে, মৃত্যুর হিসেবে আমেরিকার পরে আছে ব্রাজিল ও মেক্সিকো।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুসারে, এখনও পর্যন্ত দেশে করোনা আক্রান্তের মোট সংখ্যা ১ কোটি ১৬ লক্ষ ৮৬ হাজার ৭৯৬। মৃত্যু হয়েছে মোট ১ লক্ষ ৬০ হাজার ১৬৬ জনের। রাজধানী দিল্লিতে গত ২৪ ঘণ্টায় নতুন আক্রান্তের সংখ্যা ১,১০১। ফলে দেশের রাজধানীতে করোনা আক্রান্তের সংখ্যা সাড়ে ৬ লক্ষ ছুঁয়ে ফেলেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Corona COVID-19 Coronavirus in India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE