Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Coronavirus in India

করোনা সংক্রমণ ঠেকাতে বক্সিরহাটে বাংলা-অসম সীমানা বন্ধ, জানাল সোনোয়াল সরকার

শুধুমাত্র ৩১ নম্বর জাতীয় সড়কে নাকা চেকিংয়ে করোনা পরীক্ষা করার পর অসমে ঢোকার অনুমতি পাওয়া যাবে।

বক্সিরহাট এলাকায় বাংলা-অসম সীমানা সিল করল অসম সরকার।

বক্সিরহাট এলাকায় বাংলা-অসম সীমানা সিল করল অসম সরকার। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কোচবিহার শেষ আপডেট: ২৬ এপ্রিল ২০২১ ১৯:২২
Share: Save:

করোনার সংক্রমণ রুখতে জলপাইগুড়ি জেলার বক্সিরহাট এলাকায় বাংলা-অসম সীমানা সিল করল অসম সরকার।

প্রশাসন সূত্রে খবর, রবিবার রাত থেকে বক্সিরহাটের ওই সীমানার সমস্ত পকেট রোড বন্ধ করার কাজ শুরু করেছে অসম সরকার। ওই এলাকায় শুধুমাত্র ৩১ নম্বর জাতীয় সড়ক খোলা রাখা হয়েছে। যদিও সেখানেও নাকা চেকিং বসানো হয়েছে বলে জানিয়েছে অসম সরকার। নাকা চেকিংয়ে করোনা পরীক্ষা করার পর অসমে ঢোকার অনুমতি পাওয়া যাবে। যাঁরা এ রাজ্য থেকে বক্সিরহাটের জড়াই মোড় দিয়ে অসমে ঢুকছেন, তাঁদের প্রত্যেকের করোনা পরীক্ষা করা হচ্ছে। সেই রিপোর্ট নেগেটিভ এলে তবেই ওই রাজ্যে প্রবেশের অনুমতি পাওয়া যাচ্ছে। তবে কারও করোনা রিপোর্ট পজিটিভ এলে নাকা চেকিংয়ের গেটেই আটকে দেওয়া হচ্ছে বলে জানানো হয়েছে।

অসমের সর্বানন্দ সোনোয়াল প্রশাসনের এই সিদ্ধান্তে সমস্যায় পড়েছেন বক্সিরহাট-সহ ওই রাজ্যের অসংখ্য ব্যবসায়ী। তাঁদের অভিযোগ, সমস্ত পকেট রুট বন্ধ করে দেওয়ায় যাতায়াতের সমস্যা হচ্ছে।

অসমের বহু ব্যবসায়ীর দোকান রয়েছে বক্সিরহাটে। আবার বক্সিরহাটের ব্যবসায়ীদের একাংশের দোকানও রয়েছে অসমে। তাঁদের সকলেই এই সিদ্ধান্তে ক্ষতিগ্রস্ত হবেন বলে দাবি করেছেন ব্যবসায়ীদের একাংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE