Advertisement
২৬ এপ্রিল ২০২৪
coronavirus

COVID in India: চার মাসেরও পর ৩০ হাজারের নীচে দৈনিক সংক্রমণ, সক্রিয় রোগীর সংখ্যা চার লক্ষের নীচে

দৈনিক সংক্রমণের মতো দেশে কমছে করোনাভাইরাসের জেরে দৈনিক মৃত্যুও। গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৪১৫ জনের।

দেশের কোভিড পরিসংখ্যান।

দেশের কোভিড পরিসংখ্যান। গ্রাফিক— শৌভিক দেবনাথ।

নিজস্ব প্রতিবেদন
নয়াদিল্লি শেষ আপডেট: ২৭ জুলাই ২০২১ ১০:০০
Share: Save:

দেশে দৈনিক কোভিড আক্রান্তের সংখ্যা নামল ৩০ হাজারের নীচে। ১৩২ দিন পর। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুসারে, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ২৯ হাজার ৬৮৯ জন। এ বছর ১৭ মার্চ তা ছিল ২৮ হাজার ৯০৩। তার পর যত দিন গিয়েছে, ধারবাহিকভাবে বেড়েছিল দৈনিক আক্রান্ত। এক সময় তা চার লক্ষের গণ্ডিও ছাড়িয়েছিল। এর পর কমতে কমতে এই প্রথম ৩০ হাজারের নীচে নামল।

দৈনিক আক্রান্তের মতো কমছে করোনার জেরে দৈনিক মৃত্যুও। গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৪১৫ জনের। সব মিলিয়ে কোভিড দেশে প্রাণ কেড়েছে ৪ লক্ষ ২১ হাজার ৩৮২ জনের।

গত ২৪ ঘণ্টায় দেশে সক্রিয় রোগীর সংখ্যা কমেছে ১৩ হাজারেরও বেশি। এর জেরে দেশে সক্রিয় রোগীর সংখ্যা নামল চার লক্ষের নীচে। এ বছর ২৫ মার্চ শেষবার দেশের সক্রিয় রোগীর সংখ্যা ছিল ৪ লক্ষের কম। দৈনিক সংক্রমণ বৃদ্ধির জেরে ধারাবাহিকভাবে বেড়েছিল সক্রিয় রোগী। এক সময় তা ৩৭ লক্ষও পেরিয়েছিল। কিন্তু সংক্রমণে লাগাম পড়তেই কমতে শুরু করে সক্রিয় রোগীর সংখ্যা। এখন দেশে সক্রিয় রোগী রয়েছেন ৩ লক্ষ ৯৮ হাজার ১০০ জন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

coronavirus Coronavirus in India COVID-19 Deaths
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE