Advertisement
২৬ এপ্রিল ২০২৪
coronavirus

‘বাড়িতে টিকা পৌঁছলে অনেক মানুষ প্রাণে বাঁচতেন’, কেন্দ্রকে ভর্ৎসনা বম্বে হাই কোর্টের

কেন প্রয়োজনে বৃদ্ধ, অসুস্থ মানুষদের বাড়িতে টিকা পৌঁছে দেওয়া হবে না, কেন্দ্রীয় সরকারকে প্রশ্ন বম্বে হাই কোর্টের।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৩ মে ২০২১ ১৫:১৫
Share: Save:

সরকার দুয়ারে টিকা পৌঁছে দিলে দেশের ষাটোর্ধ্বদের মৃত্যুহার এতটা বাড়ত না, ফের কেন্দ্রকে তীব্র ভর্ৎসনা বম্বে হাই কোর্টের। আদালত স্পষ্ট জানিয়েছে, সরকার সঠিক সময়ে ব্যবস্থা নিলে হয়তো অনেক বয়ষ্ক, স্বনামধন্য মানুষদের বাঁচানো যেত। কিন্তু সরকার অনেকটাই দেরি করে ফেলেছে। বম্বে হাই কোর্টের প্রধান বিচারতি দীপঙ্কর দত্ত ও বিচারপতি জিএস কুলকার্নির ডিভিশন বেঞ্চ প্রশ্ন করেছে, কেন বৃদ্ধ, বিশেষভাবে সক্ষম ও অসুস্থদের বাড়ি গিয়ে টিকা দেবে না কেন্দ্র?

বাড়িতে বাড়িতে টিকাকরণের প্রক্রিয়া নিয়ে একটি জনস্বার্থ মামলা করেছিলেন আইনজীবী ধ্রুতি কাপাডিয়া ও কুণাল তিওয়ারি। তাঁদের দাবি ছিল, ৭৫ বছরের ঊর্ধ্বে, বিশেষভাবে সক্ষম ও শয্যাশায়ী ও হুইল চেয়ারে চলতে হয় এমন অসুস্থদের বাড়িতে করোনার টিকা দিতে হবে। এর আগে, ২২ এপ্রিল বম্বে হাই কোর্ট কেন্দ্রীয় সরকারকে বলেছিল, কেন বাড়িতে বাড়িতে টিকা দিতে চাইছে না কেন্দ্রীয় সরকার, তা জানাক। কিন্তু কেন্দ্র উত্তর দেয়নি। সরকারের নীরবতায় ক্ষুব্ধ বম্বে আদালত ১৯ মে-এর মধ্যে জবাব চেয়ে জানিয়েছে, ‘‘তিন সপ্তাহ কেটে গেল, তাও কেন্দ্রীয় সরকার এই বিষয়ে কোনও সিদ্ধান্তের কথা জানায়নি। সরকারের উচিত কোনও একটি বিষয়ে সিদ্ধান্ত নেওয়া। আমরা, ভারতের মতো দেশে সব কিছুই বড় ঢিলে তালে করি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bombay high Court coronavirus COVID 19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE