Advertisement
১৭ মে ২০২৪
Omicron

India Covid Bulletin: দেশে সংক্রমণের হার নামল ১০ শতাংশের নীচে, কমল দৈনিক আক্রান্তও, বাড়ল মৃত্যু

শুধু কেরলে এক হাজার ৬৩ জনের মৃত্যুর হিসাব দেওয়া হয়েছে। আগে হওয়া করোনায় অনথিভুক্ত মৃত্যু তালিকায় যুক্ত হয়েছে। তাতেই লাফিয়ে বেড়েছে মৃত্যু।

গ্রাফিক— শৌভিক দেবনাথ।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০২ ফেব্রুয়ারি ২০২২ ১০:৩৯
Share: Save:

আরও কমল দেশে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা। মঙ্গলবার দেশে এক দিনে আক্রান্ত হয়েছিলেন এক লক্ষ ৬৭ হাজার মানুষ। বুধবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়ার পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে আরও কমেছে আক্রান্তের সংখ্যা। বুধবার দেশে করোনা আক্রান্ত হয়েছেন, এক লক্ষ ৬১ হাজার ৩৮৬ জন। এর ফলে ভারতে দৈনিক সংক্রমণের হার নেমে গিয়েছে ১০ শতাংশের নীচে। গত ২৪ ঘণ্টায় দেশে সংক্রমণের হার ৯.২৬ শতাংশ। মঙ্গলবার যা ছিল ১১.৬ শতাংশ। সাপ্তাহিক সংক্রমণের হার ১৪.১৫ শতাংশ। এই পরিসংখ্যান থেকে একটা জিনিস পরিষ্কার, দেশে করোনার দাপট কমতির দিকে।

সংক্রমণের হার এবং আক্রান্তের সংখ্যা কমলেও গত কয়েক দিন ধরেই দেশে অনেকটা বেড়ে গিয়েছে মৃত্যুর সংখ্যা। বুধবারও তার ব্যতিক্রম হল না। স্বাস্থ্য মন্ত্রক বলছে, গত ২৪ ঘণ্টায় গোটা দেশে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে এক হাজার ৭৩৩ জনের। তার মধ্যে শুধুমাত্র কেরলেই এক হাজার ৬৩ জনের মৃত্যুর হিসাব দেওয়া হয়েছে। জানা গিয়েছে, আগে হওয়া করোনায় অনথিভুক্ত মৃত্যুর খতিয়ান গত ২৪ ঘণ্টার মৃত্যুর তালিকায় যুক্ত হয়েছে। তাতেই লাফিয়ে বেড়ে গিয়েছে মৃত্যুর সংখ্যা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Omicron Coronavirus covid 19 india
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE