Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Corona patient

মৃত্যু পথযাত্রী করোনা রোগীর উদ্দেশে ভিডিয়ো কলে গান ছেলের, পাশে চিকিৎসক

চিকিৎসক দীপশিখা জানিয়েছেন, ভেন্টিলেটর-ডায়ালিসিস ইউনিটের কাচের দরজার বাইরে থেকে মায়ের দিকে তাকিয়ে গানটি গেয়েছিলেন ছেলে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
কলকাতা শেষ আপডেট: ১৪ মে ২০২১ ১৬:৫০
Share: Save:

হাসপাতালের শয্যায় শুয়ে থাকা কোভিড আক্রান্ত মৃত্যু পথযাত্রী মায়ের সঙ্গে শেষ বারের মতো কথা বলতে চেয়েছিলেন ছেলে। সেই ইচ্ছা পূরণ না হলেও মাকে শেষ বারের মতো শোনানোর জন্য ভিডিয়ো কলে একটি গান গেয়েছিলেন। কলকাতার ওই বেসরকারি হাসপাতালের চিকিৎসক দীপশিখা ঘোষ এবং কয়েকজন নার্স সাক্ষী ছিলেন সেই সেই ভিডিয়ো কলের দৃশ্যের। বিভিন্ন নেটমাধ্যম সেই খবর সামনে এসেছে।

দীপশিখা টুইটারে লিখেছেন, ‘আজ আমার শিফট শেষের পথে। আমার রোগীর আত্মীয় ভিডিয়ো কল করছেন। আত্মীয়েরা চাইলে আমরা হাসপাতালে এর ব্যবস্থা করি’। তিনি জানান, ওই রোগীর ২৫ বছরের ছেলে তাঁর মৃত্যু পথযাত্রী ৪৭ বছরের মায়ের জন্য ভিডিয়ো কলে একটি গান গেয়েছিলেন।

চিকিৎসক জানিয়েছেন, মায়ের জন্য সত্তরের দশকের জনপ্রিয় হিন্দি ছবি ‘আ গলে লাগ যা’-র গান ‘তেরা মুঝসে হ্যায় পহেলা কা নাতা কোয়ি’ গাইছেন ছেলে। দীপশিখা টুইটারে জানিয়েছেন, ভেন্টিলেটর-ডায়ালিসিস ইউনিটের কাচের দরজার বাইরে থেকে মায়ের দিকে তাকিয়ে গানটি গাওয়ার সময় ছেলের পাশে চুপ করে দাঁডি়য়েছিলেন নার্সরা। সকলেরই চোখে তখন জল এসে গিয়েছিল। চিকিৎসক দীপশিখার কথায়, ‘ওই গানের মানেটা এখন আমাদের হাসপাতালের অনেকের কাছেই বদলে গিয়েছে। অন্তত আমার কাছে তো বটেই’।

(প্রতিবেদনটি প্রথম প্রকাশের সময় কলকাতার বেসরকারি হাসপাতালের ঘটনাটি ভুলবশত দিল্লিতে ঘটেছে বলে লেখা হয়েছিল। চিকিৎসক দীপশিখা ঘোষ টুইট করে আমাদের এই ত্রুটি ধরিয়ে দিয়েছেন। এবং এও জানিয়েছেন, এটি একটি ভিডিয়ো কল মাত্র। কোনও ভিডিয়ো রেকর্ডিং তিনি করেননি, যা প্রতিবেদনে প্রথমে লেখা হয়েছিল। অনিচ্ছাকৃত এই ত্রুটির জন্য আমরা আন্তরিক ভাবে দুঃখিত এবং দীপশিখার কাছে নিঃশর্তে ক্ষমাপ্রার্থী।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE