Advertisement
২৫ এপ্রিল ২০২৪
COVID-19

Covid Death: কোভিডের দ্বিতীয় তরঙ্গে দেশে সাড়ে ৫০০ চিকিৎসকের মৃত্যু, দিল্লিতেই মৃত শতাধিক: আইএমএ

আইএমএ জানিয়েছে, কোভিডের প্রথম তরঙ্গে ভারতে ৭৪৮ জন চিকিৎসকের মৃত্যু হয়েছিল। দেশে এখনও পর্যন্ত প্রায় দেড় হাজার চিকিৎসক করোনার বলি হয়েছেন।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৯ মে ২০২১ ১৪:১০
Share: Save:

কোভিডের দ্বিতীয় তরঙ্গেও চিকিৎসকদের মৃত্যু অব্যাহত। ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন (আইএমএ) জানিয়েছে, কোভিডের দ্বিতীয় তরঙ্গে ভারতে সাড়ে ৫০০ চিকিৎসকের মৃত্যু হয়েছে। তার মধ্যে শুধুমাত্র দিল্লিতেই শতাধিক চিকিৎসক মারা গিয়েছেন।

আইএমএ-র তরফে জানানো হয়েছে, তাদের কাছে থাকা তথ্য অনুযায়ী এখনও পর্যন্ত করোনার দ্বিতীয় তরঙ্গে দেশের ২৫টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলে সাড়ে ৫০০ চিকিৎসকের মৃত্যু হয়েছে। দিল্লিতে মারা গিয়েছেন ১০৪ জন চিকিৎসক। তার পরেই রয়েছে বিহার। সেখানে ৯৬ জন চিকিৎসকের মৃত্যু হয়েছে। উত্তরপ্রদেশে ৫৩, রাজস্থানে ৪২ ও গুজরাতে ৩২ জন চিকিৎসকের মৃত্যু হয়েছে। এ ছাড়া অন্ধ্রপ্রদেশ, ঝাড়খণ্ড ও তেলঙ্গানায় ২৯ জন করে, পশ্চিমবঙ্গে ২৩, তামিলনাড়ুতে ২১, ওড়িশায় ১৮, মধ্যপ্রদেশ ও মহারাষ্ট্রে ১৬ জন, কর্নাটকে ৮, অসমে ৭, কেরল ও মণিপুরে ৫ জন করে, ছত্তীসগঢ় ও জম্মু-কাশ্মীরে ৩ জন, গোয়া, হরিয়ানা, পঞ্জাব, ত্রিপুরা ও উত্তরাখণ্ডে ২ জন এবং পুদুচেরিতে ১ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে আইএমএ।

আইএমএ জানিয়েছে, কোভিডের প্রথম তরঙ্গে ভারতে ৭৪৮ জন চিকিৎসকের মৃত্যু হয়েছিল। অর্থাৎ এখনও পর্যন্ত দেশে প্রায় দেড় হাজার চিকিৎসক করোনার বলি হয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Death Doctors COVID-19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE