Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ জানুয়ারি ২০২২ ই-পেপার

Covid Death: কোভিডের দ্বিতীয় তরঙ্গে দেশে ৪০০-র বেশি চিকিৎসকের মৃত্যু, দিল্লিতেই মৃত অন্তত ১০০

আইএমএ জানিয়েছে, কোভিডের প্রথম তরঙ্গে ৭৪৮ জন চিকিৎসকের মৃত্যু হয়েছিল। অর্থাৎ এখনও পর্যন্ত দেশে ১১০০-র বেশি চিকিৎসক করোনার বলি হয়েছেন।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ২২ মে ২০২১ ১৬:৪৩


ফাইল চিত্র।

কোভিডের দ্বিতীয় তরঙ্গেও চিকিৎসকদের মৃত্যু অব্যাহত। ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন (আইএমএ) জানিয়েছে, কোভিডের দ্বিতীয় তরঙ্গে ভারতে ৪০০-র বেশি চিকিৎসকের মৃত্যু হয়েছে। তার মধ্যে শুধুমাত্র দিল্লিতেই প্রায় ১০০ জন চিকিৎসক মারা গিয়েছেন।

আইএমএ-র তরফে জানানো হয়েছে, তাদের কাছে থাকা তথ্য অনুযায়ী এখনও পর্যন্ত করোনার দ্বিতীয় তরঙ্গে ৪২০ জন চিকিৎসকের মৃত্যু হয়েছে ভারতে। দিল্লির পরেই এই তালিকায় রয়েছে বিহার ও উত্তরপ্রদেশ। বিহারে ৯৬ ও উত্তরপ্রদেশে ৪১ জন চিকিৎসকের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে আইএমএ। এ ছাড়া গুজরাতে ৩১, তেলঙ্গানায় ২০, পশ্চিমবঙ্গ ও ওড়িশায় ১৬ জন করে এবং মহারাষ্ট্রে ১৫ জন চিকিৎসকের মৃত্যু হয়েছে।

আইএমএ জানিয়েছে, কোভিডের প্রথম তরঙ্গে ভারতে ৭৪৮ জন চিকিৎসকের মৃত্যু হয়েছিল। অর্থাৎ এখনও পর্যন্ত দেশে ১১০০-র বেশি চিকিৎসক করোনার বলি হয়েছেন।

Advertisement

এই প্রসঙ্গে আইএমএ-র প্রেসিডেন্ট জে এ জয়লাল জানিয়েছেন, প্রতি দিন সরকারি ও বেসরকারি হাসপাতাল মিলিয়ে দেশে গড়ে ২০ জন চিকিৎসকের মৃত্যু হচ্ছে। তিনি বলেন, ‘‘করোনার দ্বিতীয় তরঙ্গ অনেক বেশি মারাত্মক। এই তরঙ্গে মৃত্যুর সংখ্যা অনেক বেশি হচ্ছে। বিশেষ করে যাঁরা সামনের সারিতে দাঁড়িয়ে মোকাবিলা করছেন, তাঁদের মধ্যেই মৃত্যু বেশি হচ্ছে।’’

আরও পড়ুন

Advertisement