Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Covishield

Covishield: পুণেতেই পাওয়া যাচ্ছে না সেরামের তৈরি কোভিশিল্ড, ঘাটতির জেরে মুম্বইতেও বন্ধ টিকাকরণ

সম্প্রতি কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন জানান, সরবরাহ বাড়াতে জুলাই মাসে মোট ১২ কোটির মতো টিকা তৈরির লক্ষ্যমাত্রা নিয়েছে কেন্দ্র।

কোভিশিল্ড।

কোভিশিল্ড।

সংবাদ সংস্থা
পুণে শেষ আপডেট: ০৫ জুলাই ২০২১ ১৫:২৮
Share: Save:

ভাঁড়ারে আর মজুত নেই কোভিশিল্ড টিকা। ঘাটতি এমন সীমায় পৌঁছেছে যে, পুণেতেই পাওয়া যাচ্ছে না সেরামের তৈরি টিকা। প্রসঙ্গত, পুণেতেই সেরামের দফতর ও উৎপাদন কেন্দ্রের অবস্থান। সোমবার পুণে মিউনিসিপ্যাল কর্পোরেশনের আওতায় থাকা টিকাকেন্দ্রগুলিতে এখন আর টিকা পাওয়া যাবে না, জানিয়েছেন সেখানকার মেয়র।

টিকা সরবরাহ বন্ধ হয়ে যাওয়ায় শহরে আপাতত টিকাকরণ বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে বৃহন্মূম্বই মিউনিপ্যাল কর্পোরেশন (বিএমসি)। গত বৃহস্পতিবার এই সিদ্ধান্ত নিয়েছে তারা। ঘাটতির জেরে এপ্রিল-মে মাসেও বেশ কয়েক বার টিকাকরণ বন্ধ হয়ে গিয়েছিল মুম্বইয়ে।

এ দিকে সম্প্রতি কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন জানান, জুলাই মাসে মোট ১২ কোটির মতো টিকা তৈরির লক্ষ্যমাত্রা নিয়েছে কেন্দ্র। টিকার জোগান নিশ্চিত করা হবে, বিভিন্ন রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলকে জানিয়েও দেওয়া হয়েছে কেন্দ্রের তরফে।

দেশ জুড়ে টিকাকরণ কর্মসূচির আওতায় এখনও পর্যন্ত ৩৫.১২ কোটি টিকা ব্যবহৃত হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

mumbai Pune Covishield Covid-19 vaccination
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE