Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০১ ডিসেম্বর ২০২১ ই-পেপার

Kanhaiya Kumar: রাহুল গাঁধীর সঙ্গে সাক্ষাৎ কানহাইয়ার, কংগ্রেসে যোগ নিয়ে জল্পনা তুঙ্গে

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ১৬ সেপ্টেম্বর ২০২১ ১০:১৫
কানহাইয়ার কংগ্রেস যোগের জল্পনা আরও বাড়ল

কানহাইয়ার কংগ্রেস যোগের জল্পনা আরও বাড়ল
ফাইল চিত্র।

জল্পনা ছিল। সেই জল্পনার পালে আরও হাওয়া দিলেন কানহাইয়া কুমার। কংগ্রেস নেতা রাহুল গাঁধীর সঙ্গে দেখা করলেন তিনি। এই সাক্ষাতের পরেই সিপিআই নেতা কানহাইয়ার কংগ্রেসে যোগদানের জল্পনা আরও বেড়েছে। শুধু কানহাইয়া নন, পাতিদার সম্প্রদায়ের নেতা তথা গুজরাতের নির্দল বিধায়ক জিগ্নেশ মেবাণীও কংগ্রেস নেতৃত্বের সঙ্গে সম্পর্ক রেখে চলছেন বলে সূত্রের খবর। গুজরাতের গত বিধানসভা নির্বাচনে জিগ্নেশের বিরুদ্ধে প্রার্থী দেয়নি কংগ্রেস। তার ফলে নির্বাচনে জিততে কিছুটা হলেও সুবিধা হয়েছিল তাঁর। তিনিও কংগ্রেসে যোগ দিতে পারেন বলে জল্পনা শুরু হয়েছে।
কানহাইয়ার ঘনিষ্ঠ মহল সূত্রে খবর, সিপিআই-এ আর মানিয়ে নিতে পারছেন না জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদের প্রাক্তন সভাপতি। মঙ্গলবার তিনি রাহুলের সঙ্গে দেখা করেন। কানহাইয়ার কংগ্রেসে যোগ নিয়েই দু’জনের মধ্যে আলোচনা হয় বলে জানা গিয়েছে। যদিও এই প্রসঙ্গে সিপিআই-এর সাধারণ সম্পাদক ডি রাজা বলেন, ‘‘আমি কেবল এটুকুই বলতে পারি যে চলতি মাসে দলের জাতীয় কার্যনির্বাহী কমিটির বৈঠকে উপস্থিত ছিলেন কানহাইয়া। তিনি সেখানে বক্তব্যও রেখেছিলেন।’’

Advertisement

কংগ্রেস সূত্রে খবর, বিহারে কানহাইয়াকে ব্যবহার করতে চাইছে দল। গত বিধানসভা নির্বাচনে বিহারে জোট সঙ্গী রাষ্ট্রীয় জনতা দলের তুলনায় অনেক খারাপ ফল করেছে কংগ্রেস। ৭০টি আসনে লড়ে মাত্র ১৯টি আসন পেয়েছে তারা। কানহাইয়া সেখানকার ভূমিপুত্র। এই তরুণ নেতাকে কাজে লাগিয়ে বিহারে নিজেদের আধিপত্য বাড়াতে চাইছে কংগ্রেস। এখন দেখার কানহাইয়া কংগ্রেসে যোগ দেন কি না।

আরও পড়ুন

Advertisement