Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Dalit

‘উঁচু জাতের’ তরুণীকে বিয়ে করার ‘অপরাধে’ উত্তরাখণ্ডের আলমৌড়ায় খুন দলিত যুবক

আলমৌড়া জেলা পুলিশের তরফে জানানো হয়েছে, ভিকিয়াসৈন এলাকায় একটি গাড়ির ভিতর থেকে জগদীশ চন্দ্র নামে ওই দলিত যুবকের দেহ উদ্ধার করা হয়। তিনি সক্রিয় রাজনৈতিক কর্মী ছিলেন।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
দেহরাদূন শেষ আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০২২ ০৯:২৬
Share: Save:

‘উচ্চবর্ণের’ এক তরুণীর সঙ্গে সম্পর্ক এবং বিয়ের ‘অপরাধে’ এক দলিত যুবককে পিটিয়ে খুন করার অভিযোগ উঠল উত্তরাখণ্ডের অলমৌড়ায়। ওই তরুণীর দাদা-সহ পরিবারের লোকেরাই এই খুনের জন্য দায়ী বলে অভিযোগ। ঘটনায় বিজেপি শাসিত উত্তরাখণ্ডের পুলিশ ও প্রশাসনের ভূমিকা নিয়েও প্রশ্ন উঠেছে।

আলমৌড়া জেলা পুলিশের তরফে জানানো হয়েছে, ভিকিয়াসৈন এলাকায় একটি গাড়ির ভিতর থেকে জগদীশ চন্দ্র নামে ওই দলিত যুবকের দেহ উদ্ধার করা হয়। তাঁর দেহে অন্তত ২৫টি ভোঁতা অস্ত্রের আঘাতের চিহ্ন ছিল। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে রড জাতীয় কোনও অস্ত্র দিয়ে পিটিয়ে খুন করা হয় জগদীশকে ৩৯ বছরের জগদীশ সক্রিয় রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন।

অলমৌড়ার সল্টের মহকুমাশাসক নিশা রানি শনিবার বলেন, ‘‘জগদীশের স্ত্রীর মা, সৎবাবা এবং সৎভাই বৃহস্পতিবার বিকেলে স্থানীয় শিলাপানি সেতুর অদূরে তাঁকে (জগদীশ) অপহরণ করেন বলে অভিযোগ। পুলিশ অভিযোগ পেয়ে গাড়িতে তল্লাশি চালিয়ে জগদীশের দেহ উদ্ধার করে। অভিযুক্ত তিন জনকেও গ্রেফতার করা হয়।’’

গত ২১ অগস্ট ওই তরুণীর সঙ্গে জগদীশের বিয়ে হয়েছিল। তার পর থেকেই ওই তরুণীর দাদা ও পরিবারের লোকেরা জগদীশকে খুনের হুমকি দিচ্ছিলেন বলে অভিযোগ। এ বিষয়ে পুলিশে অভিযোগ দায়ের করা হলেও কোনও সাহায্য মেলেনি বলে দাবি নিহত জগদীশের স্ত্রী এবং পরিবারের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dalit Uttarakhand Murder
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE