Advertisement
০১ মে ২০২৪
Rajasthan News

‘আমাদের জল মুখে দিয়েছিস কেন?’ দলিত ছাত্রকে বেধড়ক মার শিক্ষকের, থানায় পরিবার

স্কুলের ট্যাঙ্কে জল না পেয়ে তৃষ্ণার্ত দলিত ছাত্র শিক্ষকদের জন্য আলাদা করে সংরক্ষিত জল খেয়েছিল। সেই ‘অপরাধে’ অন্য ছাত্রদের সামনেই তাকে বেধড়ক মারধর করা হয় বলে অভিযোগ।

Dalit student was beaten by teacher for drinking water in Rajasthan.

—প্রতিনিধিত্বমূলক চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
জয়পুর শেষ আপডেট: ১০ সেপ্টেম্বর ২০২৩ ০৮:২২
Share: Save:

শিক্ষকদের জন্য আলাদা পাত্রে বিশেষ ভাবে সংরক্ষিত জল। স্কুলের আর কোথাও জল না পেয়ে সেই জলেই তেষ্টা মিটিয়েছিল সপ্তম শ্রেণির ছাত্র। কিন্তু তার ফল হল ভয়ঙ্কর। শিক্ষকের হাতে বেধড়ক মার খেতে হল তাকে।

ঘটনাটি রাজস্থানের ভরতপুরের একটি সরকারি স্কুলের। সেখানে সপ্তম শ্রেণির এক দলিত ছাত্রকে জল খাওয়ার ‘অপরাধে’ মারধর করা হয়েছে বলে অভিযোগ। ছাত্রের পরিবার শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ নিয়ে পুলিশের দ্বারস্থ হয়েছে। কিন্তু এখনও পর্যন্ত কাউকে গ্রেফতার করা হয়নি।

পুলিশ সূত্রে খবর, গত ৮ সেপ্টেম্বর আর পাঁচটা দিনের মতোই সকাল সকাল স্কুলে গিয়েছিল ওই ছাত্র। প্রার্থনা পর্বের শেষে তার খুব জল তেষ্টা পেয়েছিল। কিন্তু স্কুলের ট্যাঙ্কে সে সময় জল ছিল না। কোথাও জল না পেয়ে শিক্ষকদের জন্য বিশেষ ক্যাম্পারে রাখা জল খেয়ে নেয় ছাত্রটি।

দলিত ছাত্র একা নয়, আরও কয়েক জন ছাত্র ওই ক্যাম্পার থেকে জল খেয়েছিল বলে খবর। অভিযুক্ত শিক্ষক গঙ্গারাম গুর্জর এসে এক এক করে সকল ছাত্রের জাত জানতে চান। অভিযোগকারী ছাত্র দলিত শুনেই তাকে মারতে শুরু করেন বলে অভিযোগ। অন্য ছাত্রদের সামনেই তাকে লাথিও মারা হয়। ছাত্রের পরিবারের দাবি, তাদের ছেলের পিঠে আঘাতের চিহ্ন রয়েছে।

ভরতপুরের বয়ানা থানার এসএইচও সুনীল কুমার জানিয়েছেন, বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। তবে এখনও কাউকে গ্রেফতার করা হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rajasthan Dalit Student Dalit harassment
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE