Advertisement
২৯ এপ্রিল ২০২৪
Domestic Violence

মাকে মারধর, খুনের চেষ্টা! বাবার বিরুদ্ধে মামলা ঠুকলেন খোদ কন্যা

পড়াশোনার সূত্রে তরুণী বিদেশে থাকেন। দেশে ফিরে মায়ের উপর বাবার অত্যাচারের কথা শোনেন তিনি। তার পরেই মামলা দায়ের করার সিদ্ধান্ত নেন।

Daughter files case against father over domestic violence with mother.

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কানপুর শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০২৩ ১৬:৫৬
Share: Save:

মাকে মারধর করেন বাবা। এমনকি, খুনের চেষ্টাও করা হয়েছে। এমনটাই অভিযোগ নিয়ে থানায় গেলেন কন্যা। বাবার বিরুদ্ধে গার্হস্থ্য হিংসার মামলাও করেছেন তিনি। বাবার পাশাপাশি, পরিবারের অন্য সদস্যের বিরুদ্ধেও মামলা করা হয়েছে।

ঘটনাটি কানপুরের। সিদ্ধাত্রী অবস্থী নামের ওই তরুণী পড়শোনার সূত্রে বিদেশে থাকেন। তিনি বাড়ি ফিরে মায়ের উপর অত্যাচারের কথা শুনেছিলেন। তার পরেই বাবা রাজেন্দ্র অবস্থীর বিরুদ্ধে আইনি পদক্ষেপের সিদ্ধান্ত নেন। তরুণীর দুই দাদা রয়েছেন। তাঁরা কাজের সূত্রে দিল্লি এবং লখনউতে থাকেন।

অভিযোগপত্রে ওই তরুণী জানিয়েছেন, গত ৩০ জুলাই তাঁদের পরিবারে টাকাপয়সা সংক্রান্ত বিষয়ে ঝামেলা হয়েছিল। বাড়ির আলমারিতে যে টাকা এবং গয়না রাখা ছিল, তা মায়ের কাছে চেয়েছিলেন তাঁর বাবা। কিন্তু মা তা দিতে অস্বীকার করেন। আলমারির চাবি থাকে গৃহকর্ত্রীর কাছেই। তিনি স্বামীর হাতে চাবি দিতে চাননি।

এর পরেই স্বামী-স্ত্রীর মধ্যে বচসা শুরু হয়। অভিযোগ, স্ত্রীকে মারধর করেন রাজেন্দ্র। তার পর জোর করে চাবি কেড়ে নিয়ে আলমারি থেকে নগদ ১১ লক্ষ টাকা এবং গয়না নিয়ে যান। গয়নার অর্থমূল্য অন্তত ২০ লক্ষ টাকা।

তরুণী জানিয়েছেন, তাঁর মাকে খুনের চেষ্টা করেছিলেন বাবা। তাঁর মায়ের শ্বাসকষ্টের সমস্যা রয়েছে। তা সত্ত্বেও তিনি অক্সিজেন পাইপ খুলে নিয়েছিলেন।

তরুণীর অভিযোগের ভিত্তিতে রাজেন্দ্র এবং ওই পরিবারের আরও দু’জনের বিরুদ্ধে মামলা করেছে পুলিশ। তারা তদন্ত শুরু করেছে। তবে এখনও অভিযুক্তকে গ্রেফতার করা হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Domestic Violence Case father Mother
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE