Advertisement
০৩ মে ২০২৪
Excise Policy Case

আবগারি মামলায় ইডির তলব, কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার দফতরে হাজির কেজরীওয়াল সরকারের মন্ত্রী

আবগারি দুর্নীতি মামলায় আগেই গ্রেফতার হয়েছিলেন শিক্ষামন্ত্রী তথা আপ নেতা মণীশ সিসৌদিয়া, সঞ্জয় সিংহ। গত ২১ মার্চ এই মামলাতেই ইডির হাতে গ্রেফতার হয়েছেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়াল।

অরবিন্দ কেজরীওয়াল এবং কৈলাস গহলৌত।

অরবিন্দ কেজরীওয়াল এবং কৈলাস গহলৌত। ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩০ মার্চ ২০২৪ ১১:৪০
Share: Save:

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়ালের পর এ বার তাঁর সরকারেরই আর এক মন্ত্রীকে তলব করল এনফোর্সমেন্ট ডায়রেক্টরেট (ইডি)। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সূত্রে খবর, আবগারি সংক্রান্ত মামলায় আর্থিক তছরুপের অভিযোগে পরিবহণ মন্ত্রী তথা আপ নেতা কৈলাস গহলৌতকে জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠানো হয়েছে। আর্থিক তছরুপ প্রতিরোধক আইনে (পিএমএলএ) মন্ত্রীর বয়ান রেকর্ড করা হবে বলে ইডি সূত্রে খবর।

সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, শনিবারেই কৈলাসকে ইডির দফতরে হাজির হতে বলা হয়েছে। তলব পেয়েই ইডির দফতরে হাজির হয়েছেন মন্ত্রী। বছর ঊনপঞ্চাশের কৈলাস দিল্লির নজফগড়ের বিধায়ক। আবগারি সংক্রান্ত মামলায় এই প্রথম কৈলাসকে তলব করল ইডি। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটির দাবি, যে আবগারি নীতি তৈরি করা হয়েছিল, তার সঙ্গে জড়িত ছিলেন পরিহণ মন্ত্রী। দুর্নীতির সঙ্গেও জড়িত ছিলেন বলে অভিযোগ উঠেছে। আর তার পরই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার দফতরে ডাক পড়ল কৈলাসের।

আবগারি দুর্নীতি মামলায় আগেই গ্রেফতার হয়েছিলেন শিক্ষামন্ত্রী তথা আপ নেতা মণীশ সিসৌদিয়া, সঞ্জয় সিংহ। গত ২১ মার্চ এই মামলাতেই ইডির হাতে গ্রেফতার হয়েছেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়াল। যদিও কেজরী এবং তাঁর দলের দাবি, ‘রাজনৈতিক ষড়যন্ত্র’ করেই তাঁকে গ্রেফতার করা হয়েছে। আগামী ১ এপ্রিল পর্যন্ত তাঁকে ইডি হেফাজতের নির্দেশ দিয়েছে দিল্লির রাউস অ্যাভিনিউ আদালত। তার মধ্যেই কেজরীর সরকারের আর এক মন্ত্রীকে তলব করায় জোর জল্পনা শুরু হয়ে গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Delhi Excise Policy Case AAP ED
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE