Advertisement
২৩ মে ২০২৪
Manish Sisodia

Manish Sisodia: মূর্খের দল বিজেপি গোটা দেশকে অশিক্ষিত করে রাখতে চায়! আক্রমণে মণীশ সিসৌদিয়া

দু’বছর আগে জমা পড়া সিভিসির সরকারি স্কুল সংক্রান্ত রিপোর্ট নিয়ে সরকার কী করেছে, তা জানতে চেয়ে মুখ্যসচিবকে চিঠি দেন লেফটেন্যান্ট গভর্নর।

সাংবাদিকদের মুখোমুখি মণীশ সিসৌদিয়া।

সাংবাদিকদের মুখোমুখি মণীশ সিসৌদিয়া। ছবি— পিটিআই।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৭ অগস্ট ২০২২ ১৮:২৯
Share: Save:

বিজেপিশাসিত কেন্দ্রীয় সরকারকে লক্ষ্য করে তীব্র আক্রমণ শানালেন দিল্লির উপমু্খ্যমন্ত্রী মণীশ সিসৌদিয়া। দিল্লির লেফটেন্যান্ট গভর্নর ভিকে সাক্সেনা সম্প্রতি মুখ্যসচিবকে চিঠি দিয়ে জানতে চেয়েছেন, দু’বছর আগে জমা পড়া ‘সেন্ট্রাল ভিজিল্যান্স কমিশন’ (সিভিসি)-র সরকারি স্কুল সংক্রান্ত রিপোর্ট নিয়ে কেন সরকারের তরফ থেকে ব্যবস্থা গ্রহণে বিলম্ব? সেই প্রেক্ষিতেই এ বার বিজেপি সরকারের দিকে তোপ দাগলেন দিল্লির উপমুখ্যমন্ত্রী তথা শিক্ষামন্ত্রী মণীশ।

শনিবার, দলের পক্ষে সাংবাদিক বৈঠক করতে বসে বিজেপিকে একহাত নেন সিসৌদিয়া। দিল্লির সরকারি স্কুলগুলি মানের দিক থেকে বেসরকারি বহু স্কুলের চেয়ে অনেকটা এগিয়ে। তার পরেই কটাক্ষ করে তিনি বলেন, ‘‘বিজেপি একটি মূর্খের দল। তারা গোটা দেশকেই অশিক্ষিত করে রাখতে চায়। তারা যে রাজ্যে ক্ষমতায় আছে, সেখানে একাধিক সরকারি স্কুল বন্ধ করে দিয়েছে। তাদের আগে তদন্ত করে দেখা উচিত, বিজেপিশাসিত রাজ্যে কেন এতগুলি সরকারি স্কুল বন্ধ হয়ে গেল!’’

সিসৌদিয়ার দাবি, আবগারি নীতি নিয়ে আপ সরকারকে হেনস্থা করার পথ খুঁজে না পেয়ে এখন বিজেপি সরকারি স্কুল নিয়ে পড়েছে। প্রসঙ্গত, দিল্লি সরকারের নতুন শুল্ক নীতির জেরে হওয়া দুর্নীতির অভিযোগের তদন্তেই ক’দিন আগে সিসৌদিয়ার বাসভবনে ম্যারাথন তল্লাশি চালায় সিবিআই।

আপের অভিযোগ ছিল, দিল্লিতেও মহারাষ্ট্রের আদলে সরকার ফেলার পরিকল্পনা করছে বিজেপি। এ জন্য ৮০০ কোটি টাকা নিয়ে আপের অন্তত ৪০ জন বিধায়ককে কেনার টোপ দিচ্ছে ‘মোদী-শাহের দল’। সিসৌদিয়া নিজে অভিযোগ করেন, তিনি আপ ছেড়ে বিজেপিতে যোগ দিলেই মুখ্যমন্ত্রী করার প্রস্তাব তাঁকে দেওয়া হয়েছে। এমনও প্রস্তাব তিনি পেয়েছেন, যেখানে বলা হয়েছে, তদন্তও বন্ধ হয়ে যাবে। যদিও বিজেপি বরাবরই আপের অভিযোগ উড়িয়ে দিয়েছে।

শুক্রবারই দিল্লির লেফটেন্যান্ট গভর্নর মুখ্যসচিবকে চিঠি পাঠিয়ে সরকারি স্কুলে বাড়তি ঘর তৈরি নিয়ে হওয়া অনিয়ম সংক্রান্ত সিভিসির ২০২০-এর রিপোর্ট নিয়ে কী ব্যবস্থা নেওয়া হল, তা জানতে চেয়েছেন। আপের দাবি, টাকা খরচ করে সরকার ফেলতে না পেরে এ বার আপ সরকারের শিক্ষা মডেলকে ধ্বংস করতে চাইছে বিজেপি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Manish Sisodia AAP BJP Delhi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE