Advertisement
২০ মে ২০২৪
Manish Sisodia

অফিসে সিবিআই তল্লাশি চলছে! দাবি সিসৌদিয়ার, অভিযান হয়নি, বলছে সিবিআই, দিল্লিতে ধন্দ

দিল্লির উপমুখ্যমন্ত্রী সিসৌদিয়ার দাবি, তাঁর অফিসে তল্লাশি চালিয়েছেন সিবিআইয়ের আধিকারিকরা। কিন্তু সিবিআই সূত্রে এমন কোনও তল্লাশি অভিযানের কথা অস্বীকার করা হয়েছে।

দিল্লিতে সিবিআইয়ের তল্লাশি অভিযান ঘিরে চূড়ান্ত নাটক।

দিল্লিতে সিবিআইয়ের তল্লাশি অভিযান ঘিরে চূড়ান্ত নাটক। — ফাইল ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৪ জানুয়ারি ২০২৩ ১৭:৩৭
Share: Save:

দিল্লিতে আবার রাজ্য-কেন্দ্র সংঘাত। এ বারও কাঠগড়ায় সেই সিবিআই তল্লাশি নিয়ে টানাপড়েন। এ বারও কেন্দ্রীয় ভূমিকায় সেই আপ নেতা তথা দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীশ সিসৌদিয়া। শনিবার টুইটে তিনি দাবি করেন, তাঁর অফিসে আবার তল্লাশি চালাচ্ছে সিবিআই। সিবিআই যদিও এমন কোনও তল্লাশি অভিযানের কথা অস্বীকার করেছে। ফলে তল্লাশি আদৌ হয়েছে কি না, তা নিয়েই ধন্দ তৈরি হয়েছে।

শনিবার বিকেলে সিসৌদিয়া নিজের হ্যান্ডলে একটি টুইট করেন। হিন্দিতে করা সেই টুইটে তিনি লিখেন, ‘‘আজ আবার সিবিআই আমার দফতরে পৌঁছেছে। তাঁদের স্বাগত জানাই। সিবিআই আমার বাড়িতে তল্লাশি চালিয়েছে, অফিসে অভিযান চালিয়েছে, লকার খুঁজে দেখেছে এমনকি আমার গ্রামে গিয়েও তল্লাশি অভিযান চালিয়েছে। আমার বিরুদ্ধে না কিছু পাওয়া গিয়েছে, না আগামী দিনে পাওয়া যাবে। কারণ, আমি কিছুই ভুল করিনি। সততার সঙ্গে দিল্লির বাচ্চাদের শিক্ষার জন্য কাজ করে গিয়েছি।’’

এ দিকে, সিবিআই সূত্রের খবর, তাদের একটি দল দিল্লি উপমুখ্যমন্ত্রীর অফিসে গিয়েছিল কিছু নথি আনতে। কোনও তল্লাশি চালানো হয়নি। একে অভিযান বলা যায় না।

প্রসঙ্গত, আবগারি নীতি মামলায় দিল্লির লেফটেন্যান্ট গভর্নর ভিকে সাক্সেনার সবুজ সঙ্কেতের পরই সিসৌদিয়ার বাড়ি ও অফিসে একাধিক বার তল্লাশি চালায় সিবিআই। এই মামলায় সিসৌদিয়াকেই অন্যতম মুখ্য অভিযুক্ত হিসাবে দাবি করেছে তদন্তকারী সংস্থাটি। মদের দোকানের লাইসেন্স দেওয়ার বিনিময়ে রাজনৈতিক নেতাদের মোটা টাকা ঘুষ দেওয়ার অভিযোগেরই তদন্ত করছে সিবিআই। কিন্তু এখনও পর্যন্ত সিসৌদিয়ার বিরুদ্ধে তেমন কোনও প্রমাণ হাজির করে উঠতে পারেনি তদন্তকারী সংস্থা। এই প্রেক্ষিতেই আপের দাবি, তাদের রুখতে না পেরে বিজেপি রাজনৈতিক হিংসা চরিতার্থ করতে কেন্দ্রীয় এজেন্সি দিয়ে সিসৌদিয়াকে হেনস্থা করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Manish Sisodia CBI AAP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE