Advertisement
২০ মে ২০২৪
Manish Sisodia

‘বাজেট বানাতে হবে’! সময় চাইলেন সিসৌদিয়া, রাজি নয় সিবিআই, এ বার কী?

সিবিআই রবিবার মণীশ সিসৌদিয়াকে তলব করেছিল। শনিবার সন্ধ্যায় সিসৌদিয়া জানিয়েছিলেন তিনি যাবেন। রবিবার সকালে চিঠি দিয়ে তিনি আরও অন্তত এক সপ্তাহ অতিরিক্ত সময় চেয়েছেন।

file image of Delhi Dy CM Manish Sisodia

সিবিআই দফতরে হাজিরা দিচ্ছেন না সিসৌদিয়া। — ফাইল ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০২৩ ১০:১৯
Share: Save:

দিল্লির আবগারি দুর্নীতি নিয়ে জিজ্ঞাসাবাদের জন্য মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়াল ঘনিষ্ঠ তথা উপমুখ্যমন্ত্রী মণীশ সিসৌদিয়াকে রবিবার তলব করেছিল সিবিআই। কিন্তু মণীশ বাড়তি সময় চেয়ে আবেদন করেছেন তদন্তকারী সংস্থার কাছে। সূত্রের খবর, বাড়তি সময়ের আবেদন সম্ভবত মঞ্জুর করছে না সিবিআই। ফলে রাজধানীতে নতুন করে মাথাচাড়া দিয়েছে সঙ্কট।

দিল্লিতে আবগারি দুর্নীতি নিয়ে আবার জিজ্ঞাসাবাদের জন্য সিসৌদিয়াকে রবিবার তলব করেছে সিবিআই। শনিবার এ নিয়ে দিল্লির উপমু্খ্যমন্ত্রী জানিয়েছিলেন, আগের মতো এ বারও তদন্তকারী সংস্থার সঙ্গে সব রকম সহযোগিতা করবেন তিনি। কিন্তু রবিবার সকালে বাড়তি সময় চেয়ে সিবিআইকে চিঠি দেন তিনি। জানা গিয়েছে, রবিবার সকাল পৌনে ৯টা নাগাদ সিবিআই দফতরে সিসৌদিয়ার চিঠি পৌঁছয়। তাতে তাঁকে আরও অন্তত এক সপ্তাহ সময় মঞ্জুর করার আবেদন জানানো হয়।

রবিবার সকালে সাংবাদিকদের সঙ্গে কথা বলতে গিয়ে সিসৌদিয়া বলেন, ‘‘ফেব্রুয়ারির শেষ নাগাদ যখন সিবিআই বলবে আমি তাদের অফিসে যাব। দিল্লির অর্থমন্ত্রী হিসাবে বাজেট তৈরি করা অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি কাজ। তাই আমি দিন পিছনোর অনুরোধ করেছি। আমি সব সময় এ রকম কেন্দ্রীয় এজেন্সির সঙ্গে সহযোগিতা করে এসেছি।’’

কেজরীওয়ালের ডেপুটি সিসৌদিয়া দিল্লিতে নতুন আবগারি নীতি প্রণয়নের ক্ষেত্রে দুর্নীতির অভিযোগে অভিযুক্ত। এই নীতি প্রণয়নের ক্ষেত্রে গত বছরই বড়সড় দুর্নীতি হয়েছিল বলে দাবি করে সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছিলেন লেফটেন্যান্ট গভর্নর ভি কে সাক্সেনা। মাস তিনেক আগেই এই মামলায় প্রথম চার্জশিট আদালতে জমা দিয়েছে তদন্তকারী সংস্থা সিবিআই। যদিও সেই চার্জশিটে নাম ছিল না সিসৌদিয়ার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Manish Sisodia AAP Arvind Kejriwal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE