Advertisement
১৭ জুন ২০২৪
Liquor Policy Scam

ইডি, সিবিআইয়ের অপব্যবহার নিয়ে সোমবার দিল্লি বিধানসভায় বিশেষ অধিবেশন ডাকল কেজরীওয়াল সরকার

সিবিআই তলবের পর শনিবারই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলির বিরুদ্ধে সরব হন কেজরীওয়াল। পরে টুইটারে লেখেন, “আদালতে সিবিআই এবং ইডির মিথ্যা অভিযোগ আনার বিরুদ্ধে আমরা মামলা রুজু করব।”

Delhi’s AAP govt calls assembly session after CBI summons to Arvind Kejeiwal

সোমবার দিল্লি বিধানসভায় বিশেষ অধিবেশন ডাকল দিল্লির আপ সরকার। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৫ এপ্রিল ২০২৩ ১৭:৫৪
Share: Save:

দিল্লির আবগারি দুর্নীতিকাণ্ডে জিজ্ঞাসাবাদের জন্য রবিবার অরবিন্দ কেজরীওয়ালকে ডেকে পাঠিয়েছে সিবিআই। তার পরের দিন, অর্থাৎ সোমবার দিল্লি বিধানসভায় বিশেষ অধিবেশন ডাকল সেখানকার আপ সরকার। আপের তরফে জানানো হয়েছে, ভয়ঙ্কর পরিস্থিতি। ইডি এবং সিবিআই যে ভাবে বিরোধী রাজনৈতিক নেতাদের মিথ্যা অভিযোগে ‘ফাঁসাচ্ছে’, তা নিয়ে আইনসভায় আলোচনার প্রয়োজন। বিষয়টির ব্যাখ্যা দিয়ে আপ বিধায়ক তথা মন্ত্রী সৌরভ ভরদ্বাজ সংবাদমাধ্যমকে বলেন, “পরিস্থিতি খুব একটা ভাল নয়। তাই বিষয়টি নিয়ে বিধানসভায় আলোচনা প্রয়োজন। দিল্লি সরকারের প্রতিনিধিরাই বিধানসভায় পরিস্থিতির ব্যাখ্যা দেবেন।”

আবগারি দুর্নীতিকাণ্ডে সিবিআই তলবের প্রেক্ষিতে শনিবারই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এবং বিজেপির বিরুদ্ধে সরব হন দিল্লির মুখ্যমন্ত্রী কেজরীওয়াল। পরে তিনি টুইটে লেখেন, “আদালতে সিবিআই এবং ইডির মিথ্যা অভিযোগ আনার বিরুদ্ধে আমরা প্রয়োজনীয় মামলা রুজু করব।” কেজরীওয়াল এ-ও দাবি করেন যে, তাঁদের হেনস্থা করার জন্যই আবগারি দুর্নীতির গল্প তৈরি করছে সিবিআই। তার পরই কেজরীওয়ালকে কটাক্ষ করে কেন্দ্রীয় আইনমন্ত্রী কিরেন রিজিজু বলেন, “ইডি এবং সিবিআইয়ের বিরুদ্ধে আদালতে গেলে যদি আদালত আপনার (কেজরীওয়াল) বিরুদ্ধে চলে যায়, তখন কি আপনি আদালতের বিরুদ্ধেও চলে যাবেন?” উল্লেখ্য, কিছু দিন আগে আপ জাতীয় দলের তকমা পাওয়ার পরেই কেজরীওয়াল দলীয় কর্মীদের জেলে যাওয়ার জন্য প্রস্তুত হওয়ার কথা বলেছিলেন। রবিবার আবগারি দুর্নীতিকাণ্ডে কেজরীওয়ালকেই তলব করেছে সিবিআই। এই মামলায় আগেই গ্রেফতার হয়েছেন আপ নেতা মণীশ সিসৌদিয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Arvind Kejriwal AAP CBI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE