Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Uttar Pradesh

ডেঙ্গি আক্রান্তকে প্লাজমার বদলে মুসাম্বির রস! উত্তরপ্রদেশে মৃত্যু রোগীর

ভিডিয়োটি প্রকাশ্য আসতেই প্রয়াগরাজের ইনস্পেক্টর জেনারেল (আইজি) রাকেশ সিংহ সংবাদ সংস্থা এএনআই-কে জানিয়েছেন, বিষয়টি সত্যি কি না, তা খতিয়ে দেখার জন্য একটি তদন্তকারী কমিটি গঠন করা হয়েছে।

মুসাম্বির রস, না কি প্লাজমা! এই ছবি ঘিরেই শোরগোল পড়ে গিয়েছে। ছবি সৌজন্য টুইটার।

মুসাম্বির রস, না কি প্লাজমা! এই ছবি ঘিরেই শোরগোল পড়ে গিয়েছে। ছবি সৌজন্য টুইটার।

সংবাদ সংস্থা
লখনউ শেষ আপডেট: ২০ অক্টোবর ২০২২ ১৮:৪৯
Share: Save:

ব্লাডব্যাঙ্ক থেকে প্লাজমার বদলে মুসাম্বির রস দেওয়ার অভিযোগ উঠল উত্তরপ্রদেশের প্রয়াগরাজে। প্লাজমা ভেবে সেই রস ডেঙ্গি আক্রান্ত রোগীর শরীরে প্রয়োগ করতেই মৃত্যু হয় বলে অভিযোগ। প্রয়াগরাজের একটি হাসপাতালের বিরুদ্ধে এমন অভিযোগ উঠেছে।

সমাজমাধ্যমে একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে। সেখানে এক ব্যক্তি ‘প্লাজমা’র একটি প্যাকেট ধরে আছেন। তাঁকে বলতে শোনা যাচ্ছে, প্রয়াগরাজে ভুয়ো প্লাজমার একটি বড়সড় চক্র চলছে। সেই চক্রের সঙ্গে বেশ কয়েকটি হাসপাতাল, চিকিৎসক জড়িত। যদিও এই ভিডিয়ো সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

ভিডিয়োটি প্রকাশ্যে আসতেই প্রয়াগরাজের ইনস্পেক্টর জেনারেল (আইজি) রাকেশ সিংহ সংবাদ সংস্থা এএনআই-কে জানিয়েছেন, বিষয়টি সত্যি কি না তা খতিয়ে দেখার জন্য একটি তদন্তকারী কমিটি গঠন করা হয়েছে। শুধু তাই নয়, ভুয়ো প্লাজমা সরবরাহ করা হচ্ছে কি না সেটাও তদন্ত করা হবে বলে জানিয়েছেন তিনি।

এ প্রসঙ্গে রাজ্যের উপমুখ্যমন্ত্রী ব্রজেশ পাঠক এএনআইকে বলেন, “আমরা জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিককে বিষয়টি দেখার জন্য বলেছি। একটি তদন্তকারী দল গঠন করা হয়েছে। রিপোর্টে কোনও রকম গোলমাল ধরা পড়লেই অভিযুক্তদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Uttar Pradesh Prayagraj Plasma Dengue
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE