Advertisement
১১ মে ২০২৪
Air India Peeing Incident

জানাননি কেন? এ বার অন্য প্রস্রাবকাণ্ডে এয়ার ইন্ডিয়াকে ১০ লক্ষ টাকা জরিমানা ডিজিসিএ-র

গত মাসে প্যারিস থেকে দিল্লি আসার পথে এয়ার ইন্ডিয়ার বিমানে মহিলা সহযাত্রীর ফাঁকা আসনে প্রস্রাব করে দেন ব্যক্তি। অভিযোগ, সেই ঘটনায় পদক্ষেপ করতে দেরি করেছে এয়ার ইন্ডিয়া।

বিমান সংস্থা এয়ার ইন্ডিয়াকে অন্য একটি প্রস্রাবকাণ্ডে জরিমানা করল ডিরেক্টরেট জেনারেল অফ সিভিল অ্যাভিয়েশন (ডিজিসিএ)।

বিমান সংস্থা এয়ার ইন্ডিয়াকে অন্য একটি প্রস্রাবকাণ্ডে জরিমানা করল ডিরেক্টরেট জেনারেল অফ সিভিল অ্যাভিয়েশন (ডিজিসিএ)। ফাইল ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৪ জানুয়ারি ২০২৩ ১৬:১৭
Share: Save:

বিমান সংস্থা এয়ার ইন্ডিয়াকে অন্য একটি প্রস্রাবকাণ্ডে জরিমানা করল ডিরেক্টরেট জেনারেল অফ সিভিল অ্যাভিয়েশন (ডিজিসিএ)। প্যারিস থেকে দিল্লিগামী বিমানে সহযাত্রীর ফাঁকা আসনে অন্য এক যাত্রী প্রস্রাব করে দেন বলে অভিযোগ। কিন্তু ওই ঘটনা অনেক পরে প্রকাশ্যে আসে। পদক্ষেপে গড়িমসির অভিযোগে বিমান সংস্থাকে ১০ লক্ষ টাকার জরিমানা করা হল।

গত মাসে প্যারিস থেকে দিল্লি আসার পথে এয়ার ইন্ডিয়ার বিমানে এই ঘটনা ঘটেছিল। অভিযোগ, মহিলা সহযাত্রীর ফাঁকা আসনে রাখা কম্বলের উপর প্রস্রাব করেন বিমানের এক যাত্রী। কিন্তু ঘটনাটি সংবাদমাধ্যমে প্রকাশ পাওয়ার পর জানতে পারে ডিজিসিএ। তার আগে বিমান সংস্থার তরফে বিষয়টি চেপে যাওয়ার চেষ্টা করা হয়েছিল বলে অভিযোগ।

নিউ ইয়র্ক থেকে দিল্লিতে আসার সময় এয়ার ইন্ডিয়ার আর একটি বিমানে বৃদ্ধা সহযাত্রীর গায়ে প্রস্রাব করে দেওয়ার অভিযোগ উঠেছে অন্য এক যাত্রীর বিরুদ্ধে। অভিযুক্ত শঙ্কর মিশ্রকে গ্রেফতার করা হয়েছে ইতিমধ্যেই। ৪ মাসের জন্য তাঁর বিমানে ওঠা নিষিদ্ধও করেছে এয়ার ইন্ডিয়া। কিন্তু এই ঘটনাও প্রথমে ডিজিসিএ-কে জানানো হয়নি বলে অভিযোগ। সংবাদমাধ্যমে এ বিষয়ে খবর প্রকাশিত হওয়ার পর ডিজিসিএ-কে প্রস্রাবকাণ্ডের রিপোর্ট দেয় বিমান সংস্থা। প্যারিস থেকে দিল্লিগামী বিমানের ঘটনার ক্ষেত্রেও একই কাজ করেছে তারা। যে কারণে এয়ার ইন্ডিয়াকে ১০ লক্ষ টাকা জরিমানা করা হল।

প্রস্রাবকাণ্ডের দ্বিতীয় ঘটনাটিতে চিঠি দিয়ে ওই মহিলা সহযাত্রীর কাছে ক্ষমা চেয়ে নিয়েছেন অভিযুক্ত। ৫ জানুয়ারি এয়ার ইন্ডিয়ার কাছ থেকে এই সংক্রান্ত রিপোর্ট চাওয়া হয়। সঠিক সময়ে অভ্যন্তরীণ কমিটিতে রিপোর্ট জমা না দেওয়ায় পদক্ষেপ করা হল বিমান সংস্থার বিরুদ্ধে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Air India Directorate General of Civil Aviation (DGCA)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE