Advertisement
০২ মে ২০২৪
‌Money Laundering

নিষিদ্ধ সংগঠন পিএফআইয়ের তিন সদস্যকে আর্থিক তছরুপের মামলায় গ্রেফতার করল ইডি

ইডি সূত্রের খবর, সংগঠনের সদস্যদের অস্ত্র চালানোর প্রশিক্ষণ দিতেন ধৃতেরা। শুধু তাই-ই নয়, এর পাশাপাশি সংগঠনের জন্য অর্থ সংগ্রহেরও কাজ করতেন তাঁরা।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩০ মার্চ ২০২৪ ১৬:৫০
Share: Save:

আর্থিক তছরুপের মামলায় নিষিদ্ধ সংগঠন পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়া (পিএফআই)-র তিন সদস্যকে গ্রেফতার করল এনফোর্সমেন্ট ডাইরেক্টরেট (ইডি)। শনিবার তাঁদের গ্রেফতার করা হয়েছে বলে ইডি সূত্রের খবর।

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটি জানিয়েছে, ধৃতেরা হলেন আবদুল কাদের পুত্তুর, আনশাদ বদরুদ্দিন এবং ফিরোজ কে। ইডির দাবি, ধৃতের ওই সংগঠনের ‘ফিজ়িক্যাল ট্রেনার’ হিসাবে কাজ করতেন। ধৃতদের আর্থিক তছরুপ প্রতিরোধক (পিএমএলএ) আইনে গ্রেফতার করা হয়েছে। শনিবারই তিন জনকে আদালতে পেশ করা হয়।

ইডি সূত্রের খবর, সংগঠনের সদস্যদের অস্ত্র চালানোর প্রশিক্ষণ দিতেন ধৃতেরা। শুধু তাই-ই নয়, এর পাশাপাশি সংগঠনের জন্য অর্থ সংগ্রহেরও কাজ করতেন তাঁরা। কোথায় কোথায় প্রশিক্ষণ দেওয়া হত, কোথা থেকে সংগঠনের জন্য টাকা আসত, কত টাকা এসেছে ইত্যাদি খতিয়ে দেখছেন তদন্তকারীরা।

জঙ্গি কার্যকলাপের সঙ্গে জড়িত থাকার অভিযোগে ২০২২ সালে ইউএপিএ-তে পিএফআই সংগঠনকে নিষিদ্ধ করেছিল কেন্দ্র। ২০০৬ সালে এই সংগঠনটি তৈরি হয় কেরলে। এর আগে ২০২৩ সালের ডিসেম্বরে পিএফআইয়ের পাঁচ সদস্যকে গ্রেফতার করেছিল ইডি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ED Money Laundering PFI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE